মেহুলির লক্ষ্য কমনওয়েলথ

হুগলির বৈদ্যবাটির ১৭ বছরের এই তরুণী শ্যুটার মেক্সিকোয় আইএসএসএফ বিশ্বকাপে জোড়া ব্রোঞ্জ জেতে। জীবনের প্রথম সিনিয়র বিশ্বকাপে ১০ মিটার রাইফেল ইভেন্টে ব্যক্তিগত ব্রোঞ্জ জেতার পরে মিক্সড ইভেন্টেও ব্রোঞ্জ পায় সে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ মার্চ ২০১৮ ০৪:০৬
Share:

বিশ্বকাপে পদক জিতে ঘরে ফিরলেন মেহুলি। ছবি: সুদীপ্ত ভৌমিক

মেক্সিকোয় শ্যুটিং বিশ্বকাপে জোড়া পদক জয়ের পরে এ বার তার নজর কমনওয়েলথ গেমসে। শনিবার দেশে ফিরে এই কথাই জানিয়ে দিল বাংলার সফল শ্যুটার মেহুলি ঘোষ।

Advertisement

হুগলির বৈদ্যবাটির ১৭ বছরের এই তরুণী শ্যুটার মেক্সিকোয় আইএসএসএফ বিশ্বকাপে জোড়া ব্রোঞ্জ জেতে। জীবনের প্রথম সিনিয়র বিশ্বকাপে ১০ মিটার রাইফেল ইভেন্টে ব্যক্তিগত ব্রোঞ্জ জেতার পরে মিক্সড ইভেন্টেও ব্রোঞ্জ পায় সে। শনিবার বিকেলে কলকাতা বিমানবন্দরে নেমে মেহুলি বলে, ‘‘এ বার আমার লক্ষ্য কমনওয়েলথ গেমসে ভাল পারফরম্যান্স করা। তার প্রস্তুতি শুরু করব এ বার। কোচের (জয়দীপ কর্মকার) সঙ্গে কথা বলব।’’ আগামী মাসে অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে বসতে চলেছে কমনওয়েলথ গেমসের আসর। তাই মেহুলির হাতে খুব একটা বেশি সময় নেই।

বিশ্বকাপ থেকে যে জোড়া পদক জিতে আনতে পারবে সে, তা ভাবতেই পারেনি মেহুলি। তার কথায়, ‘‘দুটো কেন, একটা পদকের কথাও ভাবিনি। তাই দুটো পদক পাওয়াটা আমার কাছে একেবারেই অপ্রত্যাশিত।’’ তা হলে কী ভাবে হল এই অসাধ্য সাধন? মেহুলির জবাব, ‘‘পরিশ্রম আর অনুশীলন। যতটা পেরেছি কঠোর অনুশীলন করেছি। তারই ফল পেলাম। বুঝলাম, পরিশ্রমের ফল কী।’’ শুধু তার নয়, ভারতীয় শ্যুটারদের পারফরম্যান্সও ভাল হয়েছে এ বার। সব মিলিয়ে সাতটা পদক জিতেছেন ভারতীয় শ্যুটাররা। এটাই বিশ্বকাপে ভারতের সেরা পারফরম্যান্স। ‘‘এই ইতিহাসের অঙ্গ হিসেবে থাকতে পেরে গর্বিত আমি। এ বার আমরা সব চেয়ে ভাল ফর্মে ছিলাম। সেখানে আমার অবদানও আছে বলে খুব ভাল লাগছে’’, বলেন মেহুলি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন