Michael Holding

গতির সঙ্গে অসাধারণ নিয়ন্ত্রণ, শামির ভূয়সী প্রশংসা হোল্ডিংয়ের মুখে

এখনও পর্যন্ত ৪৯ টেস্ট, ৭৭ ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টি খেলেছেন শামি। এই তিন ফরম্যাটে যথাক্রমে ১৮০, ১৪৪ ও ১২ উইকেট নিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ মে ২০২০ ১৩:৫২
Share:

ব্য়াটসম্যানকে ভুল করাতে বাধ্য করেন শামি, এমনই মনে হয়েছে হোল্ডিংয়ের। —ফাইল চিত্র।

শুধু গতির জন্যই নয়, নিয়ন্ত্রণের জন্যও মহম্মদ শামিকে খেলা কঠিন। এমনটাই জানলেন মাইকেল হোল্ডিং

Advertisement

ফেসবুকে এক অনুষ্ঠানে ক্যারিবিয়ান কিংবদন্তি বলেছেন, “গতি থাকা খুব জরুরি। কিন্তু তার সঙ্গে নিয়ন্ত্রণও থাকতে হবে। আর শামির খুবই ভাল নিয়ন্ত্রণ রয়েছে। ও খুব একটা লম্বা নয়। মারাত্মক দ্রুত গতিরও নয়। কিন্তু ওর গতি যথেষ্ট। তার সঙ্গে রয়েছে নিয়ন্ত্রণ। আর ও বলকে মুভ করায়।” এখনও পর্যন্ত ৪৯ টেস্ট, ৭৭ ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টি খেলেছেন শামি। এই তিন ফরম্যাটে যথাক্রমে ১৮০, ১৪৪ ও ১২ উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন: বুমরার শরীর হয়ত বেশি দিন সঙ্গ দেবে না, আশঙ্কায় হোল্ডিং​

Advertisement

আরও পড়ুন: জাতীয় দলের ব্যাটিং কোচের যোগ্যতা নিয়ে প্রশ্ন, শাস্ত্রীরও সমালোচনা যুবরাজের মুখে​

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬০ টেস্টে ২৪৯ উইকেট নেওয়া হোল্ডিং এখন ধারাভাষ্যকার হিসেবে সুনাম অর্জন করেছেন। মহম্মদ শামির বোলিং ব্যাখ্যা করে তাঁর মন্তব্য, “শামিকে এলোমেলো বল করতে দেখা যাবে না। কোনও বোলার যদি তা করে, তবে ব্যাটসম্যান স্বস্তি পায়। সে বলকে ছেড়ে দিতে পারে। কিন্তু, ক্রমাগত বলকে সঠিক জায়গায় রেখে গেলে, ব্যাটসম্যানকে আক্রমণ করে গেলে তাতে মারাত্মক চাপ তৈরি হয়। তখন ব্যাটসম্যান ভুল করে বসে। আর এটাই শামির আসল শক্তি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন