হেসনের নজরে বাংলার আকাশ

শুধু আরসিবি নয়, রাজস্থান রয়্যালস দলেও ট্রায়াল দিয়েছেন বাংলার পেসার। সেখানেও বল করে তিনি আশাবাদী। আকাশের কথায়, ‘‘টি-টোয়েন্টিতে বৈচিত্রই একজন বোলারের আসল অস্ত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৯ ০৩:৩৬
Share:

প্রতিশ্রুতিমান: আইপিএলে দু’টি দলে ট্রায়াল আকাশের। নিজস্ব চিত্র

অনূর্ধ্ব-২৩ ওয়ান ডে দলকে চ্যাম্পিয়ন করার পরে আকাশ দীপ ডাক পেয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ট্রায়ালে। সেখানেই আরসিবি-র ‘ডিরেক্টর অব ক্রিকেট অপারেশন্স’ মাইক হেসনের সামনে বেশ কিছু পরীক্ষা দিতে হয় বাংলার পেসারকে। কয়েকটি পরিস্থিতি তৈরি করে বল করতে বলা হয় বাংলার পেসারকে। আকাশের দাবি, প্রত্যেক পরীক্ষাতেই শুষ্ঠু ভাবে পাশ করেছেন। এ বার শুধু দেখার অপেক্ষা, নিলামে তাঁকে নেওয়া হয় কি না।

Advertisement

শুধু আরসিবি নয়, রাজস্থান রয়্যালস দলেও ট্রায়াল দিয়েছেন বাংলার পেসার। সেখানেও বল করে তিনি আশাবাদী। আকাশের কথায়, ‘‘টি-টোয়েন্টিতে বৈচিত্রই একজন বোলারের আসল অস্ত্র। আমাকে হেসন বলেছিলেন কয়েকটি বৈচিত্র দেখাতে। ছয় বলের মধ্যে পাঁচ রকম বৈচিত্র তাঁকে দেখিয়েছি। তিনি খুব খুশি।’’ যোগ করেন, ‘‘এমনকি পরিস্থিতি দিয়ে বলে দিয়েছিলেন, ‘ধরো তুমি রাসেল আর ওয়ার্নারকে বল করছ। কী ভাবে তাঁদের পরাস্ত করবে!’ আমি বললাম, ওয়ার্নারের বিরুদ্ধে এমনিতেই আমার বল বাইরে যাবে। সেটা দিয়েই শুরু করব। তার সঙ্গে স্লোয়ার বাউন্সার ও অফকাটার মেশাবো। হেসন খুশি হয়েছিলেন।’’

আর রাসেলের বিরুদ্ধে? ‘‘হেসন স্যরকে দেখালাম, রাসেলকে কী ভাবে স্লোয়ারে পরাস্ত করা উচিত।’’ হেসন কী বললেন? আকাশের কথায়, ‘‘আমার গতি ও বৈচিত্র তাঁর পছন্দ হয়েছে।’’ ট্রায়ালের পরে কতটা আশাবাদী আকাশ? বাংলার পেসার বলছিলেন, ‘‘আশা তো রয়েইছে। আরসিবি-র সঙ্গে রাজস্থান রয়্যালসেও ট্রায়াল ভাল হয়েছে। দেখা যাক, নিলামে কী হয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন