কাপ কমিটিতে নেতা-মন্ত্রীরা

২০১৬ ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল। সঙ্গে টুর্নামেন্টের আরও দু-তিনটি ম্যাচ। তার জন্য সিএবি যে স্টিয়ারিং কমিটি গড়ল রবিবার, তাতে শাসক দলের এগারো জন নেতা-মন্ত্রী। বঙ্গ ক্রিকেট প্রশাসনের প্রতিনিধি মাত্র চার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৫ ০২:৩৫
Share:

২০১৬ ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল। সঙ্গে টুর্নামেন্টের আরও দু-তিনটি ম্যাচ। তার জন্য সিএবি যে স্টিয়ারিং কমিটি গড়ল রবিবার, তাতে শাসক দলের এগারো জন নেতা-মন্ত্রী। বঙ্গ ক্রিকেট প্রশাসনের প্রতিনিধি মাত্র চার। কমিটিতে থাকা মন্ত্রীদের কয়েকজন সিএবির বিভিন্ন কমিটির সদস্য হলেও অনেকেই সরাসরি ভাবে যুক্ত নন।

Advertisement

কমিটির চেয়ারম্যান জগমোহন ডালমিয়া। রয়েছেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, জাভেদ খান, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, অরূপ রায়, কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী ও জ্যোতিপ্রিয় মল্লিক। থাকছেন মেয়র শোভন চট্টোপাধ্যায়, সুব্রত বক্সী, সুলতান আহমেদের মতো শাসক দলের নেতা। রাজনীতির লোকের এই ভিড়ে অবশ্য সিএবির দুই যুগ্ম-সচিব সৌরভ গঙ্গোপাধ্যায় ও সুবীর গঙ্গোপাধ্যায়, কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে-ও রয়েছেন।

কমিটিতে রাজনৈতিক ব্যক্তিদের আধিক্যের কারণ জানতে চাওয়া হলে ওয়ার্কিং কমিটির সভার পর সৌরভ বলেন, ‘‘প্রেসিডেন্ট এই কমিটি গঠন করেছেন। আমাকে জিজ্ঞাসা না করে ওঁকে করুন।’’ ডালমিয়া তার আগে, ‘‘যা বলার সচিব বলবেন’’ বলে বেরিয়ে যান। অপর যুগ্মসচিব সুবীর-বাবুর ব্যাখ্যা, ‘‘রাজনীতির যাঁদের নাম কমিটিতে দেখছেন, এঁরা সবাই ক্রীড়াপ্রেমী। তাই রাখা হয়েছে।’’

Advertisement

সিএবি লিগে এ বার কোটি টাকার ইনসেনটিভ দেওয়ার সিদ্ধান্ত হল। প্রথম ডিভিশনের তিন গ্রুপের সেরা দলকে দু’লাখ টাকা দেওয়া হবে। লিগ চ্যাম্পিয়নরা চার লাখ। সেরা আট দল নিয়ে সুপার লিগের সেরা দল পাবে পাঁচ লাখ। সিএবির ব্যয়ের উপর নজর রাখতে তিনটি সাব কমিটিও হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন