Misbah-ul-Haq

ছয় বলে ছ’টি ছয়ে যুবরাজের স্মৃতি ফেরালেন মিসবা উল হক

যে কোনও মুহূর্তে টেস্ট অধিনায়ক যেতে পারে মিসবা উল হকের। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরই তাঁকে টেস্ট থেকে অবসর নিতে হবে এমনই ইঙ্গিত দিয়েছে পাক বোর্ড। তবে তিনি যে থামতে রাজি নন, তা ব্যাটেই জবাব দিয়ে দিলেন ৪৩ বছর বয়সী টেস্ট অধিনায়ক মিসবা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ মার্চ ২০১৭ ১৮:১৭
Share:

ছয় বলে ছটা ছয় মিসবার

যে কোনও মুহূর্তে টেস্ট অধিনায়কত্ব যেতে পারে মিসবা উল হকের। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরই তাঁকে টেস্ট থেকে অবসর নিতে হবে এমনই ইঙ্গিত দিয়েছে পাক বোর্ড। তবে তিনি যে থামতে রাজি নন, তা ব্যাটেই জবাব দিয়ে দিলেন ৪৩ বছর বয়সী টেস্ট অধিনায়ক মিসবা। বৃহস্পতিবার হংকং টি২০ ব্লিজ টুর্নামেন্টে হাং হম জাগুয়ার্সের বিরুদ্ধে যে ইনিংস খেললেন, তা মনে করিয়ে দেবে টি২০ বিশ্বকাপে যুবরাজের সেই ছয় বলে ছ’টা ছয় মারার অনবদ্য ইনিংসটি।

Advertisement

ভিডিও দেখুন

এইচকে আইল্যান্ড ইউনাইটেডের স্কোর তখন ১৭৫/৬। ওভার ১৮.৪। হঠাত্ই বিধ্বংসী হয়ে ওঠেন মিসবা। ইমরান আরিফের শেষ দুই বলে দুটো বড় ছয় হাঁকান। শেষ ওভারের দ্বিতীয় বলে ফের স্ট্রাইক পান মিসবা। কিন্তু ছয়ের রেশ তখনও থামেনি মিসবার ব্যাটে। অ্যাশলে ক্যাডিকে পর পর চারটে বলেই ওভার বাউন্ডার মারেন তিনি। তার পরেও থামলেন না। মিসবার ব্যাটিং ঝড়ে কার্যত দিশাহারা হয়ে পড়েন ক্যান্ডি। চারটে ছয়ের পর সেই ওভারে আরও একটি চারও মারেন মিসবা।

Advertisement

আরও পড়ুন- ছক্কা না আউট, বাংলাদেশি পেসারের উচ্ছ্বাসে হেসে খুন স্টেডিয়াম

২০ ওভার শেষে হংকং ইউনাইটেড স্কোর দাঁড়ায় ২১৬/৬। মিসবা মাত্র ৩৭ বল খেলে রান করেন ৮২। ৭টি ছয় এবং ৪টে চার দিয়ে সাজানো ছিল তাঁর এই দুর্দান্ত ইনিংস। সেই ম্যাচ ৩৩ রানে জেতে মিসবার দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন