Mitchell Starc

প্রথম অস্ট্রেলীয় হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে নজির স্টার্কের

মঙ্গলবার স্টার্কের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে শেফিল্ড সিল্ডের ম্যাচে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে ১৭১ রানে হারিয়ে দিল নিউ সাউথ ওয়েলস।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৭ ১৬:৪২
Share:

হ্যাটট্রিকের পর মিচেল স্টার্ক। ছবি: সংগৃহীত।

অ্যাসেজের আগেই দুরন্ত ফর্মে অস্ট্রেলিয়ার এক নম্বর পেসার মিচেল স্টার্ক। অস্ট্রেলীয় ক্রিকেটের ইতিহাসে গড়লেন অনন্য নজির। প্রথম বোলার হিসেবে ফার্স্ট ক্লাস ক্রিকেটে একটি ম্যাচের দুই ইনিংসেই হ্যাটট্রিক করলেন স্টার্ক।

Advertisement

মঙ্গলবার স্টার্কের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে শেফিল্ড সিল্ডের ম্যাচে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে ১৭১ রানে হারিয়ে দিল নিউ সাউথ ওয়েলস।

আরও পড়ুন: ‘মেডেল লাও, নকরি পাও’ কোথায় চাকরি? প্রশ্ন সবিতার

Advertisement

আরও পড়ুন: এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে মেরি কম

প্রথম শ্রেণির ক্রিকেটে না হলেও এর আগে এই নজির রয়েছে আরও দুই অস্ট্রেলীয় ক্রিকেটারের। ১৯১২ সালে ওল্ড ট্রাফোর্ডে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে এই কৃতিত্ব প্রথম অর্জন করেছিলেন অজি লেগ স্পিনার জিমি ম্যাথুজ। পরে কাউন্টি ক্রিকেটে মিডলসেক্সের হয়ে একই কৃতিত্ব অর্জন করেছিলেন অ্যালবার্ট ট্রট।

অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে স্টার্ক প্রথম এই কৃতিত্ব অর্জন করলেও গোটা বিশ্বের ইতিহাসে অষ্টম বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন স্টার্ক। স্টার্কের আগে শেষ কোনও বোলার এই কৃতিত্ব অর্জন করেছিলেন ৩৯ বছর আগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন