India

BCCI women's contract: বোর্ডের চুক্তিতে এলেন বাংলার রিচা ঘোষ, গ্রেড বি-তে থেকে গেলেন মিতালি, ঝুলন

সদ্য মা ও দিদি হারানো বেদা কৃষ্ণমূর্তিকে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় রাখেনি বিসিসিআই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ২২:৪১
Share:

১৯ জন চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারের তালিকা ঘোষণা করল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। ফাইল চিত্র

২০২০ সালের অক্টোবর থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত দলগত ও ব্যক্তিগত সাফল্যের উপর ভিত্তি করে বুধবার ১৯ জন চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারের তালিকা ঘোষণা করল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। যদিও গত বছর এই তালিকায় ২২ জন ক্রিকেটার ছিলেন। শেফালি বার্মা ও পুনম রাউত গ্রেড সি থেকে বি-তে এসেছেন। তবে সদ্য মা ও দিদি হারানো বেদা কৃষ্ণমূর্তিকে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় রাখেনি বোর্ড।

Advertisement

মিতালি রাজঝুলন গোস্বামীর মতো দুই অভিজ্ঞ ক্রিকেটার গ্রেড বি-তে রয়ে গিয়েছেন। চলতি বছরেও গ্রেড এ-তে জায়গা ধরে রেখেছেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা ও পুনম যাদব। এদিকে বাংলা ক্রিকেটের জন্য রয়েছে সুখবর। দেশের হয়ে মাত্র ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেই গ্রেড সি-তে জায়গা করে নিয়েছেন শিলিগুড়ির রিচা ঘোষ

গত বছরের মতো এ বারও গ্রেড-কে ৫০ লাখ, গ্রেড বি-কে ৩০ লাখ ও গ্রেড সি-তে থাকা ক্রিকেটারদের ১০ লাখ টাকা বছরে দেবে বোর্ড। মিতালি ও ঝুলন ইতিমধ্যেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে ফেলেছেন। টেস্ট ও একদিনের ম্যাচ ছাড়া তাঁদের খেলতে দেখা যায় না। তাই এই দুই তারকা গ্রেড বি-তে রয়েছেন। এই দুজন ছাড়াও গ্রেড বি-তে আছেন দীপ্তি শর্মা, পুনম রাউত, শেফালি বার্মা, রাধা যাদব, শিখা পান্ডের মতো আরও আট জন ক্রিকেটার। গ্রেড সি-তে বঙ্গ তনয়া রিচার সঙ্গে রয়েছেন মানসী জোশি, প্রিয়া পুনিয়াদের মতো ছয় জন ক্রিকেটার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন