Sports news

১২ বছর ধরে জমির জন্য লড়ছেন মিতালি!

২০০৫ সালে মহিলা ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে পরাজিত হয় ভারত। দেশে ফেরার পর পুরস্কার হিসাবে মিতালিকে ৫ লক্ষ টাকা এবং হায়দরাবাদের কুথবুল্লাপুরে সাড়ে ৪ হাজার বর্গ ফুট জমি দেওয়ার কথা ঘোষণা করেন রেড্ডি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৭ ১৮:৩৭
Share:

নয়াদিল্লির একটি অনুষ্ঠানে মিতালি রাজ। ছবি: পিটিআই।

দেশের জন্য লড়ে যে, তাঁকে লড়তে হচ্ছে জমির জন্যও! লড়তে হচ্ছে তাঁরই দেশের প্রশাসনের সঙ্গে!

Advertisement

মিতালি রাজ। ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক। এক দুই নয়, গত ১২ বছর ধরে তিনি একটি জমির জন্য সরকারের সঙ্গে লড়ে যাচ্ছেন।

২০০৫ সালে মহিলা ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে পরাজিত হয় ভারত। তখন অন্ধ্রপ্রদেশে রাজশেখর রেড্ডির সরকার। দেশে ফেরার পর পুরস্কার হিসাবে মিতালিকে ৫ লক্ষ টাকা এবং হায়দরাবাদের কুথবুল্লাপুরে সাড়ে ৪ হাজার বর্গ ফুট জমি দেওয়ার কথা ঘোষণা করেন রেড্ডি। কিন্তু বার বার সরকারের দরজায় কড়া নেড়েও কোনও ফল হয়নি। তাঁর নামে ঘোষিত জমি এখনও হাতে পাননি মিতালি।

Advertisement

আরও পড়ুন: পেরেরাকে নকল করলেন জাডেজা, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

দীর্ঘ দিন ধরে এই টানাপড়েন চলায় তিনি নাকি এতটাই হতাশ হয়েছিলেন যে, পরিবারের লোককে শেষে ওই জমি নিয়ে মাথা ঘামাতে বারণ করেন। কারণ মিতালির মতে, প্রশাসনেরই উচিত এক জন খেলোয়াড়কে খুঁজে বার করে তাঁকে সম্মানিত করা, প্রাপ্য সম্মানের জন্য প্রশাসনের দরজায় কড়া নাড়া এক জন খেলোয়াড়কে মানায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন