Moeen Ali

মইনের শরীরে করোনার নতুন স্ট্রেন, তটস্থ শ্রীলঙ্কা

মইন আলির কোয়রান্টিনের মেয়াদ বাড়িয়ে দেওয়া হয়েছে। করোনার হালকা উপসর্গ এবং ক্লান্তি দেখা দেওয়ায় এই সিদ্ধান্ত।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ২১:০০
Share:

শ্রীলঙ্কা সিরিজে না-ও দেখা যেতে পারে মইনকে। ফাইল ছবি

করোনাভাইরাসের নতুন যে স্ট্রেন পাওয়া গিয়েছে, তাতেই আক্রান্ত হয়েছেন মইন আলি। শ্রীলঙ্কার তরফ থেকে এই খবর জানানো হয়েছে। শ্রীলঙ্কার সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এসেছে ইংল্যান্ড। পৌঁছনোর পর দশ দিন আগে মইনের কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসে।

Advertisement

শ্রীলঙ্কার ডেপুটি চিফ এপিডেমিওলজিস্ট হেমন্ত হেরাথ বলেন, ৩৩ বছর বয়সী এই ইংরেজ অলরাউন্ডার শ্রীলঙ্কায় প্রথম নতুন স্ট্রেন আক্রান্ত। মইন আলির থেকে যাতে নতুন ভাইরাসের সংক্রমণ না ছড়ায়, তার জন্য এখন গোটা শ্রীলঙ্কা তটস্থ। প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইতিমধ্যেই মইন আলির কোয়রান্টিনের মেয়াদ বাড়িয়ে দেওয়া হয়েছে। করোনার হালকা উপসর্গ এবং ক্লান্তি দেখা দেওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইংল্যান্ডের আরেক অলরাউন্ডার ক্রিস ওকসও প্রথম টেস্টের দল থেকে ছিটকে গিয়েছেন। তিনি আগেই এই সম্ভাবনার কথা জানিয়ে বলেছিলেন, ‘‘আমার পক্ষে প্রথম টেস্টে খেলা অনিশ্চিত। কারণ আমি ভাল ভাবেই মইনের সংস্পর্শে এসেছিলাম। আমাকেও সাত দিনের কোয়রান্টিনে থাকতে হবে।’’

Advertisement

আরও খবর: কোহালি, সৌরভ, সচিনের পর স্বার্থের সংঘাত নিয়ে এবার নিশানায় রাজীব শুক্ল

আরও খবর: ১০ মাস শ্রীলঙ্কায় থেকেও করোনার জন্য রুটদের খেলা দেখতে পেলেন না ইংরেজ সমর্থক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন