ক্রোড়পতি লিগে আজ্জু দেখতে চান ভারতীয় কোচেদের

এই মুহূর্তে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট আজহার। সোমবার তিনি হাজির ছিলেন পথ নিরাপত্তার উপরে সচেতনতা বাড়াতে আয়োজিত হতে চলা প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে বিশ্ব সিরিজের জার্সি উদ্বোধন করতে।

Advertisement

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়

মুম্বই শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৯ ০৩:২৮
Share:

মহম্মদ আজহারউদ্দিন।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের আইপিএলে প্রধান কোচ হিসেবে নিয়োগ করা যেতে পারে। দিন কয়েক আগেই এই মন্তব্য করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর রাহুল দ্রাবিড়। তাঁর এই মন্তব্যকেই সমর্থন করলেন আর এক প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন।

Advertisement

এই মুহূর্তে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট আজহার। সোমবার তিনি হাজির ছিলেন পথ নিরাপত্তার উপরে সচেতনতা বাড়াতে আয়োজিত হতে চলা প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে বিশ্ব সিরিজের জার্সি উদ্বোধন করতে। সেখানেই প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, ‘‘আইপিএল ফ্র্যাঞ্চাইজি লিগ। সেখানে দলের মালিকের মতামত প্রাধান্য পাবেই। তা নিয়ে বলার কিছু নেই। কিন্তু লিগটার নাম যখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, তখন সেই লিগে ভারতের কোনও প্রাক্তন ক্রিকেটার যদি যোগ্য প্রমাণিত হন, তা হলে তাঁকে প্রধান কোচ হিসেবে নিয়োগ করা যাবে না কেন? দেশের লিগে আমাদের প্রাক্তন ক্রিকেটারদের তো এটুকু সম্মান জানানোই যেতে পারে।’’ যোগ করেন, ‘‘অনেক প্রাক্তন ক্রিকেটারই এই মুহূর্তে কোচিং করেন। তাঁদের তো অস্ট্রেলিয়া, নিউজ়িল্যান্ডে নিয়োগ করা হয় না। আমাদের দেশে এঁরা যোগ্য হলে সুযোগ দেওয়া যেতেই পারে। ভারতের অনেক প্রাক্তন ক্রিকেটার কিন্তু কোচ হিসেবে অন্য অনেক বিদেশি কোচের চেয়ে এগিয়ে।’’ আজহার জানান, রবিবার বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এ ব্যাপারে প্রস্তাব দিয়েছেন তিনি।

আজহারের কাছে আরও জানতে চাওয়া হয়েছিল, ভারতীয় ক্রিকেট বোর্ডের সংবিধান স‌ংশোধন করে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের মেয়াদ বৃদ্ধির ব্যাপারে তাঁর চিন্তাভাবনা কী? প্রাক্তন ভারত অধিনায়ক এ প্রসঙ্গে বলেন, ‘‘এ ব্যাপারে আমার মতামত কোনও গুরুত্ব পাবে না। সব চূড়ান্ত হবে সুপ্রিম কোর্টের শুনানির উপরে। তবে কেউ বোর্ডে প্রশাসনিক দায়িত্ব সামলালে তাঁর অভিজ্ঞতা পুরো সময়ের জন্যই ব্যবহার করা উচিত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন