Mohammed Azharuddin

ধোনির প্রত্যাবর্তন সহজ নয়, পারফরম্যান্সে নজর থাকবে নির্বাচকদের, মনে করছেন আজহার

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের পর ধোনি আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। এই কারণেই তাঁর প্রত্যাবর্তন কঠিন বলে মনে করছেন আজহারউদ্দিন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২০ ১১:৪৭
Share:

ধোনির ফেরার সম্ভাবনা নিয়ে মুখ খুললেন আজহারউদ্দিন।

আন্তর্জাতিক ক্রিকেটে মহেন্দ্র সিংহ ধোনির প্রত্যাবর্তন সহজ নয় বলে মনে করছেন মহম্মদ আজহারউদ্দিন। তাঁর মতে, এত দীর্ঘদিন ধরে ক্রিকেট থেকে দূরে থাকার জন্যই কাজটা বেশি কঠিন।

Advertisement

করোনা সংক্রমণের জেরে লকডাউনের পরিস্থিতিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাওয়ায় ধোনির আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যতকে অনিশ্চিত দেখাচ্ছে। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের পর ধোনি আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে তাঁর খেলার দিকে সে জন্যই তাকিয়ে ছিল ক্রিকেটমহল। ধোনি নিজেও অনুশীলন শুরু করে দিয়েছিলেন পুরোদমে। কিন্তু করোনাভাইরাসের দাপটে আইপিএল পিছিয়ে গিয়েছে। ফলে, অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ধোনির খেলার সম্ভাবনা কমছে।

আরও পড়ুন: ‘প্রাপ্য সম্মান পায়নি ও’, ভারতের প্রাক্তন পেসার সম্পর্কে মন্তব্য শন পোলকের

Advertisement

আরও পড়ুন: শ্রীলঙ্কায় আইপিএল? আলোচনাই নেই, বলছে বোর্ড

এই আবহে সংবাদ সংস্থাকে আজহার বলেছেন, “কী চাইছে তা আমার চেয়ে ধোনিই ভাল ব্যাখ্যা করতে পারবে। যা হবে পুরোপুরি ওর ব্যক্তিগত মতামত। দেখুন, এখন পরিস্থিতি ভাল নয়। সেই কারণেই আইপিএল হচ্ছে না। পরিস্থিতি ঠিকঠাক হতে আমার মনে হয় কিছু সময় লাগবে।”

বিশ্বকাপজয়ী অধিনায়কের রাস্তা যে মসৃণ নয়, তা পরিষ্কার বলে দিয়েছেন প্রাক্তন অধিনায়ক। আজহারের মতে, “নিশ্চিত ভাবেই নির্বাচকরা ওর পারফরম্যান্স দেখবেন। কারণ, লম্বা বিরতির পর খেলা সহজ নয়। যত বড় ক্রিকেটারই হোক না কেন, ম্যাচ প্র্যাকটিস খুব গুরুত্বপূর্ণ। ম্যাচে খেলা দরকার কারণ, অনুশীলন আর ম্যাচে খেলার মধ্যে আকাশপাতাল তফাত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন