Cricket

‘পন্থ যে দিন আত্মবিশ্বাস ফিরে পাবে, সে দিন ওকে থামানো যাবে না’

একের পর এক সিরিজে ব্যর্থ হয়েছেন দেশের দেশের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান। নিন্দুকরা নখ-দাঁত বের করেছেন। রক্তাক্ত হয়েছেন পন্থ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২০ ১৪:২১
Share:

পন্থের পাশে শামি। —ফাইল চিত্র।

ভারতের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের পাশে দাঁড়ালেন ভারতের পেসার মহম্মদ শামি। সম্প্রতি পন্থকে নিয়ে কম সমালোচনা হয়নি।

Advertisement

একের পর এক সিরিজে ব্যর্থ হয়েছেন দেশের দেশের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান। নিন্দুকরা নখ-দাঁত বের করেছেন। রক্তাক্ত হয়েছেন পন্থ।

ইরফান পাঠানের সঙ্গে ইনস্টাগ্রামে কথোপকথনের সময়ে পন্থ সম্পর্কে শামি বলেছেন, ‘‘দুরন্ত এক প্রতিভা ঋষভ পন্থ। আমার বন্ধু বলে আমি পন্থ সম্পর্কে এমন মন্তব্য করছি না। ও যে দিন আত্মবিশ্বাস ফিরে পাবে, সে দিন ওকে থামানো যাবে না।’’

Advertisement

আরও পড়ুন: ‘রবি শাস্ত্রীকে রং মাখিয়ে পুলের জলে ছুড়ে ফেলেছিলাম’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে মাথায় আঘাত পেয়েছিলেন পন্থ। তার পরে অজিদের বিরুদ্ধে বাকি সিরিজে দেখা যায়নি তাঁকে। পন্থের জায়গায় উইকেটের পিছনে দাঁড়িয়েছিলেন লোকেশ রাহুল।

নিউজিল্যান্ড সফরেও একই ছবি। পন্থ বসেছিলেন ডাগ আউটে। টি টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে কিপিং করেন রাহুল। টেস্ট সিরিজে আবার পন্থ জায়গা পান।

রাহুল সম্পর্কে শামি বলছেন, ‘‘এই মুহূর্তে রাহুল কেরিয়ারের সেরা ফর্মে রয়েছে বলেই আমার মনে হচ্ছে। যে কোনও পজিশনে ব্যাট করতে নেমেই ও সাফল্য পাচ্ছে। আশা করি এই ফর্ম ও ধরে রাখবে।’’

চোটের জন্য হার্দিক পাণ্ড্যও জাতীয় দলের বাইরে রয়েছেন। কিন্তু তাঁর অলরাউন্ড দক্ষতা মুগ্ধ করেছে শামিকে। বাংলার পেসার বলছেন, ‘‘কেউ যদি অলরাউন্ডার হতে চায়, তা হলে হার্দিক পাণ্ড্যকে অনুসরণ করুক। ওই সেরা অলরাউন্ডার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন