• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘রবি শাস্ত্রীকে রং মাখিয়ে পুলের জলে ছুড়ে ফেলেছিলাম’

javed miandad and Ravi Shastri
শাস্ত্রীকে নিয়ে পুরনো স্মৃতি শেয়ার করলেন মিয়াঁদাদ। —ফাইল চিত্র।

মাঠের ভিতরে দু’দেশের ক্রিকেটারদের মধ্যে যত তীব্র প্রতিদ্বন্দ্বিতাই থাক না কেন, বেশির ভাগ ক্ষেত্রেই মাঠের বাইরে তাঁরা একে অপরের বন্ধু হন।

একসঙ্গে কত গল্প করেছেন, ডিনার সেরেছেন আবার হোলিও খেলেছেন।  পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ ইউটিউব চ্যানেলে দুই প্রতিবেশী দেশের ক্রিকেটারদের হোলি খেলার কথা জানিয়েছেন সম্প্রতি।

তখন দুই দেশের মধ্যে সিরিজ হত। এত কড়াকড়ি ছিল না। বেঙ্গালুরু টেস্টে খেলতে এসে মিয়াঁদাদরা ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে হোলি খেলায় মেতে উঠেছিলেন। মিয়াঁদাদ বলছিলেন, ‘‘বেঙ্গালুরু টেস্টের সময়ে দুই দেশের ক্রিকেটাররা একই হোটেলে ছিলাম। খুব বেশি কিছু করার ছিল না আমাদের। সন্ধে বেলা হোটেলে দেখি বেশ কয়েক জন হোলি খেলছে।”

আরও পড়ুন: আইপিএল স্থগিতই, শঙ্কা আর্থিক ধাক্কার

সেই দেখে পাক ক্রিকেটাররা ছুটলেন অধিনায়ক ইমরান খানের ঘরে। ইমরানকে রং মাখিয়ে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে হোলি খেলায় মেতে ওঠেন মিয়াঁদাদরা।

চেতন শর্মাকে শেষ বলে ছক্কা মেরে পাকিস্তানকে অবিশ্বাস্য জয় এনে দেওয়ার মালিক বলছিলেন, “রবি শাস্ত্রী লুকিয়েছিল নিজের ঘরে। কিছুতেই বেরতে চাইছিল না। আমরা সবাই শাস্ত্রীর ঘরে ঢুকে ওকে রং মাখাই। তার পরে ওকে পুলে ছুড়ে ফেলে দিই। আমরা দারুণ উপভোগ করেছিলাম সে দিন।’’ সে বারের সফরকে সেরা সফর হিসাব ব্যাখ্যা করে মিয়াঁদাদ বলেন, ‘‘সে বাবের সফর সব থেকে ভাল ছিল। একে অপরের সঙ্গে উৎসবে মেতে উঠেছিলাম।’’

এখন ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজের জন্য ওয়াঘার ওপার থেকে গলা ফাটানো হলেও দুই দেশের মধ্যে ক্রিকেট বন্ধ। পুরনো স্মৃতি রোমন্থন করছেন প্রাক্তন পাক ক্রিকেটাররা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন