Mohammed Shami

হিজাব নেই কেন? স্ত্রী-র ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় প্রশ্নের মুখে মহম্মদ শামি

ছোট পোশাক কেন? কয়েক বছর আগে এ নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিল টেনিস তারকা সানিয়া মির্জাকে। এ বার মহম্মদ শামি-র স্ত্রীকে নিয়ে তুলকালাম সোশ্যাল মিডিয়া। ২৩ ডিসেম্বর ফেসবুকে পরিবারের একটি ছবি পোস্ট করেন ক্রিকেটার মহম্মদ শামি। স্ত্রী হাসিন জাহান এবং কন্যার নিয়ে বেশি কিছু ছবি পোস্ট করেন তিনি। মুহূর্তের মধ্যে সে সব ছবি ভাইরাল হয়ে ওঠে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৬ ১৪:২৯
Share:

ছবি- ফেসবুক

ছোট পোশাক কেন?

Advertisement

কয়েক বছর আগে এ নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিল টেনিস তারকা সানিয়া মির্জাকে। এ বার মহম্মদ শামি-র স্ত্রীকে নিয়ে তুলকালাম সোশ্যাল মিডিয়া। ২৩ ডিসেম্বর ফেসবুকে পরিবারের একটি ছবি পোস্ট করেন ক্রিকেটার মহম্মদ শামি। স্ত্রী হাসিন জাহান এবং কন্যার নিয়ে বেশি কিছু ছবি পোস্ট করেন তিনি। মুহূর্তের মধ্যে সে সব ছবি ভাইরাল হয়ে ওঠে।

মহম্মদ শামি পরিবারের ছবি পোস্ট করেন ফেসবুকে

Advertisement

ফেসবুকে নানা কূটক্তি

তবে, ফেসবুকে নানা কটূক্তি এবং অশ্লীল ভাষায় হাসিন জাহানের পোশাক নিয়ে মন্তব্য শুরু হয়। ইসলাম ধর্মাম্বলী হয়েও হাসিন জাহান হিজাব ছাড়া ‘খোলামেলা’ পোশাকে কেন? এমন নানা প্রশ্ন ও কূটক্তির বন্যা বইছে মহম্মদ শামির ফেসবুক ওয়ালে। তবে তিনিও ছাড়ার পাত্র নন। ওই সব মন্তব্যের জবাব দেন পেসার মহম্মদ শামি। টুইটে তিনি জানান, “এটা আমাদের জীবন। আমরা কী করব, কী করব না এটা ভাল ভাবে জানি। আমরা কতটা ভাল, তা নিজের ভিতরে খুঁজে দেখা উচিত।” ফেসবুক এবং টুইটারে যেমন একাংশের মানুষ সমালোচনা করছেন, ঠিক তেমনই পাল্টা জবাব দিয়েছেন শামি ভক্তরাও। মহম্মদ শামির পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটার মহম্মদ কাইফও। তিনি টুইট করে জানান, দেশে অনেক বড় বড় ইস্যু হয়েছে। সে সব আলোচনা ছেড়ে এমন মন্তব্য সত্যিই লজ্জাজনক।

সদ্য শেষ হওয়া ইংল্যান্ড টেস্ট সিরিজে চোটের কারণে জায়গা হয়নি এই ভারতীয় পেসারের। বাঁ হাঁটুতে অস্ত্রোপচার হওয়ায় আসন্ন ওয়ান ডে-তেও অনিশ্চিয়তা বলে শোনা যাচ্ছে। আগামী ১৫ জানুয়ারি থেকে ভারত তিনটি ওয়ান ডে ও তিনটি টি-টোয়েন্টির সিরিজ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে।

আরও পড়ুন- আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ঠাঁই পেলেন কারা? দেখে নিন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন