Mohammed Shami

দেখা হয়নি লকডাউনে, মেয়ে আইরার কথা মনে পড়ছে শামির

লকডাউনের জন্য দীর্ঘদিন মেয়ের সঙ্গে দেখা করতে পারেননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২০ ০৬:১০
Share:

স্নেহ: মেয়ের সঙ্গে শামি। টুইটার

আমিরশাহিতে আইপিএল খেলতে গিয়ে মেয়ের কথা ভেবে আবেগপ্রবণ ভারতীয় পেসার মহম্মদ শামি। আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে খেলা এই পেসারের কন্যাসন্তান আইরা এই মুহূর্তে কলকাতায় রয়েছে তার মা হাসিন জাহানের সঙ্গে। যাঁর সঙ্গে গত দু’বছর ধরে বিবাহ-বিচ্ছেদের মামলা চলছে শামির।

Advertisement

লকডাউনের জন্য দীর্ঘদিন মেয়ের সঙ্গে দেখা করতে পারেননি। সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে শামি বলেছেন, ‍‘‍‘লকডাউনের জন্য দীর্ঘ সময় আমার মেয়ে আইরার সঙ্গে দেখা হয়নি। ও দ্রুত বড় হয়ে উঠছে। ওর অভাব অনুভব করছি।’’

অতিমারির জন্য দীর্ঘদিন মাঠে নেমে অনুশীলন করতে পারেননি শামি। কিন্তু তার পরে লকডাউন পর্বে উত্তরপ্রদেশে তাঁর খামারবাড়িতেই প্রস্তুতি নিয়েছিলেন। বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচে বল হাতে চেনা ছন্দেই দেখা গিয়েছে তাঁকে। সে প্রসঙ্গে শামি বলেছেন, ‍‘‍‘দীর্ঘদিন পরে ক্রিকেট খেলতে নেমেছি আমরা। বাচ্চাদের লজেন্সের দোকানে নিয়ে গেলে ওরা যেমন খুশি হয়, আইপিএলে খেলতে এসে তেমনই খুশি প্রতিটি ক্রিকেটার। কারণ, এই খেলাটাকে ওরা প্রাণ দিয়ে ভালবাসে। ক্রিকেটটাই আমাদের জীবনের সব কিছু।’’ যোগ করেছেন, ‍‘‍‘বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে আমার কোনও সমস্যা হয়নি। লকডাউনের সময়ে খামারবাড়িতে বল করা কাজে লেগেছে। প্রত্যেকেই নিজের চেনা ছন্দে খেলেছে সে দিন। আমার চোখে তো কোনও তফাত ধরা পড়েনি।’’

Advertisement

আরও পড়ুন: চ্যাম্পিয়ন নেয়োমি ওসাকা, মাঠে ও মাঠের বাইরে

২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত আইপিএলে সে ভাবে চোখে পড়েনি শামির পারফরম্যান্স। কিন্তু গত বছর দুরন্ত ছন্দে আইপিএলে খেলতে দেখা গিয়েছে তাঁকে। কিংস ইলেভেন পঞ্জাবের জার্সি গায়ে ১৪ ম্যাচে ১৯ উইকেট নেন তিনি। গড় ২৪.৬৮। পাশাপাশি, লকডাউনের সময়ে তাঁর গ্রাম সহসপুরে কী ভাবে বন্ধু উমেশের সঙ্গে সমাজসেবায় নেমেছিলেন তিনি, সে কথাও মনে করিয়ে দিয়েছেন এই ভারতীয় পেসার।

আরও পড়ুন: থমাস ও উবের কাপ এখন কেন, প্রশ্ন তুলে দিলেন উদ্বিগ্ন সাইনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন