• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

থমাস ও উবের কাপ এখন কেন, প্রশ্ন তুলে দিলেন উদ্বিগ্ন সাইনা

saina
আশঙ্কা: করোনার মধ্যে থমাস ও উবের কাপ হওয়া নিয়ে টুইট সাইনার।

আগামী মাসে শুরু হওয়ার কথা ব্যাডমিন্টনের অন্যতম ঐতিহ্যপূর্ণ প্রতিযোগিতা থমাস ও উবের কাপ। কিন্তু বিশ্ব জুড়ে করোনার প্রকোপ যে ভাবে বাড়ছে এই অবস্থায় এই প্রতিযোগিতা আয়োজন কতটা সুরক্ষিত হবে, সেই প্রশ্ন তুলেছেন সাইনা নেহওয়াল। 

রবিবার পর্যন্ত ইতিমধ্যেই সাতটি দেশ এই প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছে। চিন এবং জাপান এখনও পর্যন্ত যোগ দেবে কি না, নিশ্চিত ভাবে জানায়নি। ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড়ের টুইট, ‘‘করোনা অতিমারির জন্য সাতটি দেশ নাম তুলে নিয়েছে। এমন একটা সময়ে এই প্রতিযোগিতা আয়োজন করা কি যথেষ্ট সুরক্ষিত পদক্ষেপ হবে?’’

করোনার জন্য মার্চের মাঝামাঝি থেকে আন্তর্জাতিক ব্যাডমিন্টন প্রতিযোগিতা বন্ধ রয়েছে। ৩ অক্টোবর থেকে ফের আন্তর্জাতিক ব্যাডমিন্টন শুরু হওয়ার কথা ছিল থমাস ও উবের কাপ দিয়ে। যা হওয়ার কথা ডেনমার্কে। যে সাতটি দেশ থমাস ও উবের কাপ থেকে সরে দাঁড়িয়েছে, তাদের মধ্যে রয়েছে তাইল্যান্ড, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, সিঙ্গাপুর এবং হংকং। খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে তাইওয়ান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়ার মতো শক্তিশালী দেশ নাম তুলে নেওয়ায় ভারতীয় দল পদক জেতার দৌড়ে এগিয়ে থাকবে বলে মনে করছেন অনেকে।

ভারতীয় ব্যাডমিন্টন সংস্থার প্রেসিডেন্ট হেমন্ত বিশ্ব শর্মা এই কারণেই পি ভি সিন্ধুকে থমাস ও উবের কাপে খেলতে রাজি করিয়েছেন। সিন্ধু প্রথমে ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছিলেন প্রতিযোগিতা থেকে। ভারতীয় দলে আছেন সাইনা নেহওয়ালও। তবে হাঁটুর চোটের জন্য সাই প্রণীত খেলছেন না। থাকবেন না পুরুষদের ডাবলস জুটি সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি ও চিরাগ শেট্টিও। এই প্রতিযোগিতার প্রস্তুতি শিবির হওয়ার কথা ছিল হায়দরাবাদে। কিন্তু সাই চেয়েছিল শিবিরে যোগ দেওয়ার আগে সাত দিন খেলোয়াড়দের নিভৃতবাসে রাখতে। খেলোয়াড়েরা তাতে রাজি না হওয়ায় প্রস্তুতি শিবির বাতিল করে দেওয়া হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন