Mohammed Shami

খিদের জ্বালায় বাড়ির কাছে অজ্ঞান পরিযায়ী শ্রমিক, সাহায্য করলেন শামি

খিদের জ্বালায় এক পরিযায়ী শ্রমিক অজ্ঞান হয়ে পড়েছিলেন মহম্মদ শামির বাড়ির সামনে। সেই ঘটনাই ইনস্টাগ্রামে বলেছেন জাতীয় দলের পেসার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ১৩:২৩
Share:

পরিযায়ী শ্রমিকদের কষ্টের কথা তুলে ধরলেন মহম্মদ শামি।

করোনাভাইরাসের জেরে দেশ জুড়ে বেড়েছে লকডাউনের মেয়াদ। এই অবস্থায় যানবাহনের অভাবে পরিযায়ী শ্রমিকদের অনেকে হেঁটে বাড়ি ফিরতে বাধ্য হচ্ছেন। অনেকে কয়েকশো কিলোমিটারের দূরত্ব হাঁটতে গিয়ে পড়ছেন অসুস্থ হয়ে পড়ছেন। এমনই এক জন খিদের জ্বালায় অজ্ঞান হয়ে পড়েছিলেন মহম্মদ শামির বাড়ির সামনে।

Advertisement

ইনস্টাগ্রাম লাইভে যুজভেন্দ্র চহালের সঙ্গে কথায় শামি জানিয়েছেন এই ঘটনার কথা। তিনি বলেছেন, “রাজস্থান থেকে সেই শ্রমিক আসছিলেন। ফিরবেন বিহারে। যা লখনউ থেকেও অনেক দূরে। হাতে কোনও টাকা ছিল না। ঘরের সিসিটিভি ক্যামেরায় দেখলাম যে, তিনি খিদেয় অজ্ঞান হয়ে পড়েছেন আমার বাড়ির দরজার সামনে। আমি খাবার দিলাম। যতটা সম্ভব সাহায্য করলাম।”

আরও পড়ুন: কোনও ওভারে চার উইকেট, কোনওটায় পাঁচ! এগুলিই কি ক্রিকেট ইতিহাসের সেরা ১০ ওভার?

Advertisement

আরও পড়ুন: অনির্দিষ্ট কালের জন্য স্থগিতের মুখে আইপিএল​

এই প্রসঙ্গে ২৯ বছর বয়সি পেসার আরও বলেন, “এখানে অনেক পরিযায়ী শ্রমিক রয়েছেন যাঁরা এই পরিস্থিতিতে খুব অসুবিধায় পড়েছেন। হাইওয়ে আমার বাড়ির কাছেই। দেখতে পাচ্ছি, লোক জন খুব কষ্টে রয়েছেন। সাহায্য করছি যতটা পারি।”

লকডাউনে কী করছেন? শামি বলেছেন, “রান্না শিখেছি আমি। রান্নাঘরে মাকে সাহায্য করছি।” ক্রিকেটজীবনের সবচেয়ে স্মরণীয় ঘটনা হিসেবে শামি বেছে নেন ২০১৩ সালে ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেককে। সেই টেস্টে নয় উইকেট নিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন