Mohammed Siraj

সিডনিতে বর্ণবিদ্বেষ: আম্পায়াররাও রাহানেদের মাঠ ছাড়ার পরামর্শ দেন, জানালেন সিরাজ

সিডনি টেস্টে ক্রমাগত বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছিলেন মহম্মদ সিরাজ এবং যশপ্রীত বুমরা। একসময় আম্পায়ারদের গিয়ে অভিযোগও জানান ভারতীয় ক্রিকেটাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১৯:৩২
Share:

পারফরম্যান্স দিয়ে অস্ট্রেলিয়াকে চুপ করিয়ে দিয়েছেন সিরাজ। ফাইল ছবি

সিডনি টেস্টে ক্রমাগত বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছিলেন মহম্মদ সিরাজ এবং যশপ্রীত বুমরা। একসময় আম্পায়ারদের গিয়ে অভিযোগও জানান ভারতীয় ক্রিকেটাররা। বৃহস্পতিবার দেশে ফিরে সিরাজ জানালেন, আম্পায়াররা তাঁদের মাঠ ছেড়ে চলে যাওয়ার কথা বলেছিলেন। কিন্তু যেতে চাননি খোদ নেতা অজিঙ্ক রাহানেই।

Advertisement

সিরাজের কথায়, “আম্পায়ারদের অভিযোগ জানানোর পর ওঁরা আমাদের বলেন, চাইলে আমরা গোটা দল মাঠ ছেড়ে চলে যেতে পারি। ম্যাচে আর না-ও নামতে পারি। কিন্তু আজ্জু ভাই (রাহানে) সেটা চায়নি। বলেছিল, আমরা খেলাটাকে শ্রদ্ধা করি। তাই মাঠ ছেড়ে যাওয়ার প্রশ্নই নেই।” উল্লেখ্য, এরপরেই ছ’জন সমর্থককে মাঠ থেকে বের করে দেয় পুলিশ।

মাঠের ওই ঘটনা দমাতে পারেনি সিরাজকে। বরং তাঁকে মানসিকভাবে শক্তিশালী করেছিল। সিরাজ বলেছেন, “অস্ট্রেলিয়ার সমর্থকরা আমার সঙ্গে খারাপ ব্যবহার করার পরেই মানসিক ভাবে শক্তিশালী হয়ে উঠি। এই ধরনের ঘটনা আমার পারফরম্যান্সে যাতে প্রভাব না ফেলে, সেটা দেখাই ছিল প্রধান কাজ। আমার কাজ ছিল রাহানের কাছে গিয়ে সব খুলে বলা। সেটাই করেছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন