Sports News

ডাফি, জেজের দাপটে উড়ে গেল মিনার্ভা

আই লিগের শুরুতেই জয়ের হ্যাটট্রিক করে ফেলল মোহনবাগান। মঙ্গলবার ডাফি, জেজের জোড়া গোলে মিনার্ভা পঞ্জাবকে হারিয়ে এ বার অ্যাওয়ে ম্যাচ খেলতে নামবে বাগান। এদিন রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে মোহনবাগানের সামনে দাঁড়াতেই পারল না আই লিগের নবাগত টিম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৭ ১৯:২৩
Share:

মোহনবাগানের হয়ে জোড়া গোল করলেন জেজে। ছবি: ফেসবুক।

মোহনবাগান ৪ (ডাফি-২, জেজে-২)

Advertisement

মিনার্ভা পঞ্জাব ০

আই লিগের শুরুতেই জয়ের হ্যাটট্রিক করে ফেলল মোহনবাগান। মঙ্গলবার ডাফি, জেজের জোড়া গোলে মিনার্ভা পঞ্জাবকে হারিয়ে এ বার অ্যাওয়ে ম্যাচ খেলতে নামবে বাগান। এদিন রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে মোহনবাগানের সামনে দাঁড়াতেই পারল না আই লিগের নবাগত টিম। শুরু করেছিলেন ডাফি, শেষ করলেন জেজে। এদিন প্রথম থেকেই খেলতে নেমেছিলেন সনি নর্ডি। সনিকে ফাউল করে মোহনবাগানকে ফ্রি-কিক পাইয়ে দিয়েছিল পঞ্জাব। বক্সের ঠির বাঁদিক থেকে সনির শট সরাসরি মাথায় পেয়ে যান ড্যারেল ডাফি। তাঁর হেড গোল চিনতে ভুল করেনি। ম্যাত শুরুর ১৬ মিনিটের মধ্যেই এগিয়ে যায় মোহনবাগান। অন্যদিকে, রক্ষণ জমাট করেই খেলতে নেমেছিল মিনার্ভা। ৪-২-৩-১এ গুটি সাজিয়েও মোহনবাগানের আক্রমণ আটকাতে পারেনি পঞ্জাবের এই দল।

Advertisement

আরও খবর: সনি-ম্যাজিকের অপেক্ষায় প্রহর গুনছে মোহনবাগান

মোহনবাগান তো জিতলই সঙ্গে ক্লাবের হয়ে মরসুমের প্রথম গোলও তুলে নিলেন জেজে লালপেখলুয়া। আগের দুটো ম্যাচে প্রথম দলে তাঁকে রাখেননি কোচ সঞ্জয় সেন। এদিন প্রথম থেকেই নেমেছিলেন। নেমেই নিজের ফর্ম চেনালেন তিনি। শুভাশিস বোসের ক্রস লক্ষ্য করেই উঠে এসেছিলেন জেজে। প্রথম টাচেই গোল। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় মোহনবাগান। ৩২ মিনিটে প্রথমার্ধের শেষ গোলটি করে যান সেই ডাফি। প্রথমার্ধে তিন গোল হজম করে এমনিতেই মানসিকভাবে পিছিয়ে পড়েছিল পঞ্জাবের এই নতুন দল। দ্বিতীয়ার্দে তাই আর ম্যাচেই ফিরতে পারলেন না তাঁরা। সুযোগ নষ্ট না হলে গোলের ব্যবধান আরও বেশি হতে পারত। দ্বিতীয়ার্ধের শুরুতে অধিনায়ক মননদীপ সিংহকে নামিয়েও গোলের মুখ খুলতে ব্যর্থ মোহনবাগানের প্রতিপক্ষ। ৫৭ মিনিটে পঞ্জাবকে বাঁচাল পোস্ট। ডাফির ক্রসে সনির শট পোস্টে লেগে ফিরলে ফিরতি বলে আবার গোল লক্ষ্য করে শট নেন ডাফি। কিন্তু ততক্ষণে অফ সাইডের পতাকা তুলে ফেলেছেন লাইন্সম্যান।

মিনার্ভার সুযোগ বলতে জোয়েল সানডের শট দেবজিতের আঙুল ছুয়ে ক্রসবারে লেগে বেরিয়ে যাওয়া। ৭৭ মিনিটে ৪-০ করে যান আবার সেই জেজে লালপেখলুয়া। এর পর ডাফিকে তুলে বলবন্ত সিংহকে নামিয়ে দেন মোহনবাগান কোচ। ৪-০ গোলে এগিয়ে গিয়ে গোলকিপারও পরিবর্তন করে ফেলেন সঞ্জয় সেন। দেবজিতের জায়গায় নামিয়ে দেন শিলটন পালকে। শেষ মুহূর্তে ৫-০ করার সুযোগ নষ্ট করেন বলবন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন