Mohun Bagan

ক্ষণিকের ভুলে এক পয়েন্ট নিয়েই শহরে ফিরছে মোহনবাগান

আশা করা হয়েছিল, দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ আরও বাড়াবে সবুজ-মেরুন। কিন্তু, দ্বিতীয়ার্ধে ছক বদলে ফেলেন বাগান কোচ। রক্ষণকে জমাট রেখে আক্রমণে উঠতে থাকে মোহনবাগান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ২১:৪০
Share:

অনুশীলনে মোহনবাগান ফুটবলাররা।—ফাইল চিত্র।

আই লিগের উদ্বোধনী ম্যাচে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ার পরিকল্পনা ছিল মোহনবাগানের। মিনার্ভার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে পুরো পয়েন্ট প্রায় তুলেও নিয়েছিল সঞ্জয় সেনের দল। কিন্তু, ৯০ মিনিটে স্রেফ একটি ভুলেই দু’পয়েন্ট ফেলে আসতে হল মাঠে।

Advertisement

শনিবার প্রথম থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল মোহনবাগানের হাতে। প্রথম মিনিট থেকেই আক্রমণে উঠতে থাকে সবুজ-মেরুন। সনি নর্দি এবং দিপান্ডা ডিকার উপর ভর করে প্রথম থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেন শিল্টনরা। অন্য দিকে, পিছিয়ে ছিল না মিনার্ভা পঞ্জাব। সীমিত ক্ষমতার উপর ভর করে মাঝমাঠ দখলের লড়াই চালাতে থাকেন দীপক দেভরানি-সুখদেব সিংহারা। তবে, চেস্টারপল লিংডো-সনি নর্দির সামনে মাঝমাঠের নিয়ন্ত্রণ প্রথমার্ধে নিতে পারেনি পঞ্জাবের দলটি।

আরও পড়ুন: আই লিগের জন্য আইএসএল খেলতে রাজি হননি এঁরা

Advertisement

আরও পড়ুন: মাঠে আসছেন তো? সমর্থকদের ডাক এটিকে কোচের

এরই মাঝে ম্যাচের ৪২ মিনিটে দুর্দান্ত গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন হাইতিয়ান ম্যাজিশিয়ান সনি নর্দি। চকিতে গতি বাড়িয়ে, মিনার্ভা ডিফেন্সকে ব্যাকফুটে ফেলে করা সনির গোল বহু দিন মনে রাখবেন সবুজ-মেরুন সমর্থকরা। প্রথমার্ধের শেষে মোহনবাগানের পক্ষে ম্যাচের ফল ছিল ১-০।

আশা করা হয়েছিল, দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ আরও বাড়াবে সবুজ-মেরুন। কিন্তু, দ্বিতীয়ার্ধে ছক বদলে ফেলেন বাগান কোচ। রক্ষণকে জমাট রেখে আক্রমণে উঠতে থাকে মোহনবাগান। তবে এত করেও শেষরক্ষা হল না। ম্যাচের শেষ মুহূর্তে গোল করে মিনার্ভাকে সমতায় ফেরান মইনুদ্দিন খান। তবে, সমতায় আগেই ফিরতে পারত পঞ্জাবের দলটি, যদি না গোলপোস্ট বাধা হয়ে দাঁড়াত। এ ছাড়াও দ্বিতীয়ার্ধে বেশ কিছু সহজ সুযোগ মিস করে মিনার্ভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন