Mohun Bagan

ভাল খেলেও হারতে হল: শঙ্করলাল

নিজেদের গোল না পাওয়ার কারণ হিসেবে দ্বিতীয়ার্ধে মিনার্ভার ডিফেন্সিভ স্ট্র্যাটেজিকেই দায়ী করেন বাগান সারথী। তিনি বলেন, “ওরা দ্বিতীয়ার্ধে ৯ জনকে ডিফেন্সে নামিয়ে এনেছিল।

Advertisement

কৌশিক চক্রবর্তী

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ২২:০৭
Share:

হতাশ মোহনবাগান কোচ শঙ্কলাল। ছবি: সুদীপ্ত ভৌমিক।

মিনার্ভার বিরুদ্ধে ২-১ ব্যবধানে হারলেও নিজের দলের খেলায় সন্তুষ্ট মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী। এ দিন ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে বাগান কোচ জানিয়ে দেন, ভাল খেলেও হারতে হয়েছে তাঁর দলকে। তাঁর দলের ফুটবলাররা যে নিজের সাধ্য মতো চেষ্টা চালিয়েছেন তাও এ দিন মনে করিয়ে দেন সদ্য বাগানের হেড কোচের দায়িত্ব পাওয়া শঙ্করলাল। তিনি বলেন, “ডিপান্ডা ডিকা-আনসুমানা ক্রোমা সহ দলের সকলেই সাধ্য মতো চেষ্টা চালিয়েছে। আমরা ডমিনেটিং ফুটবল খেলেছি। কিন্তু সব করেও কাঙ্খিত গোলটা পাইনি।”

Advertisement

নিজেদের গোল না পাওয়ার কারণ হিসেবে দ্বিতীয়ার্ধে মিনার্ভার ডিফেন্সিভ স্ট্র্যাটেজিকেই দায়ী করেন বাগান সারথী। তিনি বলেন, “ওরা দ্বিতীয়ার্ধে ৯ জনকে ডিফেন্সে নামিয়ে এনেছিল। আমরা চেষ্টা চালিয়েছিলাম ছোট ছোট পাসে খেলে গোল মুখ খোলার কিন্তু, সবই হয়েছে শুধু গোল করার লোক নেই।”ক্রোমার পেনাল্টি মিসটাই যে এই ম্যাচের টার্নিং পয়েন্ট তাও এ দিন মনে করিয়ে দেন শঙ্করলাল।

অন্য দিকে, পর পর ম্যাচে সোনির না থাকা দলকে দূর্বল করে দিয়েছে সেই যুক্তি মানতে চাননি শঙ্করলাল। তিনি বলেন, “সোনি ছাড়াও দল চলবে।” তবে, বাগান কোচ যখন সোনি ফ্যক্টর মানতে নারাজ, তখন সোনির না থাকাটাকেই নিজেদের জয়ের অন্যতম কারণ মনে করছেন মিনার্ভা কোচ খগেন সিংহ। তিনি বলেন, “সোনির না খেলাটা আমাদের সুবিধে করে দিয়েছে। ওর না থাকাটা ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছে।”

Advertisement

আরও পড়ুন: যুবভারতীতে ‘উড়তা পঞ্জাব’, চেঞ্চো ম্যাজিকে তছনছ বাগান

আরও পড়ুন: আয়ারল্যান্ডে দুটো টি২০ খেলবে ভারত

মোহনবাগানকে দেওয়া পেনাল্টি প্রসঙ্গে খগেন বলেন, “রেফারির সিদ্ধান্ত আমরা বদলাতে পারি না। উনি যেটা ঠিক মনে করেছেন সেটাই করেছেন। মোহনবাগান শক্ত দল। আমাদের ভাগ্য ভাল যে ম্যাচটা জিতেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন