Sports News

বাগান ঝড়ে তছনছ শিবাজিয়ান্সের দূর্গ

দুরন্ত জয় দিয়ে ফেড অভিযান শুরু করল মোহনবাগান। সোমবার কটকের বারাবটি তে ডিএসকে সিবাজিয়ান্সকে ৪-০ গোলে উড়িয় দিল সঞ্জয় সেন ব্রিগেড। জোড়া গোল করে ম্যাচের নায়ক বলবন্ত সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ মে ২০১৭ ২২:৫৮
Share:

মোহনবগান। -ফাইল চিত্র।

মোহনবাগান ৪

Advertisement

শিবাজিয়ান্স ০

দুরন্ত জয় দিয়ে ফেড অভিযান শুরু করল মোহনবাগান। সোমবার কটকের বরাবটি স্টেডিয়ামে ডিএসকে শিবাজিয়ান্সকে ৪-০ গোলে উড়িয়ে দিল সঞ্জয় সেন ব্রিগেড। জোড়া গোল করে ম্যাচের নায়ক বলবন্ত সিংহ। আই লিগ হাতছাড়া করার জ্বালা যে সুদে-আসলে তোলার লক্ষেই তাঁরা কটকে এসেছেন তা এদিনের খেলায় স্পষ্ট বুঝিয়ে দিলেন মোহন ফুটবলাররা। ফেডে আসার আগে মলদ্বীপ থেকে ৫ গোলের লজ্জা নিয়ে দেশে ফিরেছিলেন কাটসুমি-কিংশুকরা। কিন্তু এ দিন তাঁদের খেলা দেখে তা বোঝার কোনও উপায় ছিল না।

Advertisement

আরও খবর: ইরানে বাড়ছে অন্য মেসি

ম্যাচের প্রথম থেকেই আধিপত্যের সঙ্গে খেলতে থাকেন সোনি-ডাফিরা। রক্ষণ থেকে আক্রমণ এ দিনের খেলায় প্রতিটি বিভাগেই সফল সঞ্জয় সেনের দল। ম্যাচের প্রথম মিনিট থেকে আক্রমণে গেলেও ডেডলক ভাঙতে ২৪ মিনিট সময় লেগে গেল জেজেদের। ২৪ মিনিটে মোহনবাগানের হয়ে প্রথম গোলটি করেন বলবন্ত। সোনির ক্রস থেকে বাজের মত ঝাঁপিয়ে হেডে গোল করে যান পঞ্জাবি এই স্ট্রাইকার। এর পর বেশ কিছু সুযোগ তৈরি করলেও তাকে গোলে রুপান্তরিত করতে ব্যর্থ হয় বাগান ফরোয়ার্ড লাইন।

প্রথমার্ধের শেষে খেলার ফল থাকে ১-০। প্রথমার্ধে ভাল খেললেও দ্বিতীয়ার্ধে আরও ঝলমলে বাগানকে দেখা গেল বারাবাটির মাঠে। যে বল গলি ছ’গজের বক্সের মধ্যে হারিয়ে ফেলছিলেন ডাফিরা এই অর্ধে সেগুলিই দারুণ ভাবে ফিনিশ করলেন শিবাজিয়ান্সের জালে। সঞ্জয়ের ভোকালটনিক যে দারুণভাবে কাজে এসেছে সেটার প্রথম প্রমাণ মেলে ৬৫ মিনিটে। সোনির মাপা ফ্রি-কিক থেকে বল পেয়ে নিখুঁত প্লেসিংয়ে বল জালে জড়িয়ে দেন ডাফি। ডাফির গোলের পাঁচ মিনিটের মধ্যে আবার গোল। শৌভিকের থেকে বল পেয়ে দুরন্ত শটে বল জালে জড়িয়ে দেন পঞ্জাব তনয় বলবন্ত। এদিনের খেলায় আর একবার প্রাক্তন চার্চিল স্ট্রাইকার প্রমান করলেন কেন তিনি জেজের থেকেও বেশি সফল। ম্যাচ শেষ হওয়ার কিছু সেকেন্ড আগে বাগানের হয়ে ডিএসকের কফিনে শেষ পেড়েক পুঁতে দেন সুপারসাব জেজে লালপেখলুয়া।

এদিন গ্রুপ-বির অন্য খেলায় লাজংকে ৩-২ গোলে পরাজিত করে বেঙ্গালুরু এফসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন