Mohun Bagan A.C.

বারপুজো নিয়ে সতর্কতা মোহনবাগানে, অবাধ ইস্টবেঙ্গলে কোভিড বিধি মানার আবেদন

ইস্টবেঙ্গলে কোভিড বিধি মেনেই বার পুজোর অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন ক্লাব কর্তারা। গতবারের মতোই বন্ধ থাকবে মোহনবাগান ক্লাব।

Advertisement

নিজস্ব সংবাদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ২১:৪০
Share:

ময়দানে বার পুজো ফাইল চিত্র

গত মরসুমে করোনার কারণে পয়লা বৈশাখ বার পুজো করা যায়নি ময়দানের কোনও ক্লাবেই। এবার কিছু ক্লাবে বারপুজো হলেও গতবারের মতোই বন্ধ থাকবে মোহনবাগান ক্লাব। নিয়ম মেনে বার পুজো হবে ঠিকই, তবে সদস্য সমর্থকদের জন্য খোলা থাকবে না ক্লাব তাঁবু। তবে ইস্টবেঙ্গলে নিয়ম মেনেই বার পুজোর অনুষ্ঠান হবে।

Advertisement

গত বছর লকডাউনের জেরে কোনমতে সারতে হয়েছে গোটা প্রক্রিয়া। কালীঘাটে গিয়ে পুজো দিয়ে এসেছিলেন সৃঞ্জয় বসু, দেবাশিস দত্তরা। মাঝে করোনার প্রভাব কিছুটা কম থাকায় দর্শকশূন্য গ্যালারিতে শুরু হয়েছে খেলা। তবে আবার করোনার প্রভাব বাড়তে থাকায় এমন সিদ্ধান্ত নিয়েছেন সবুজ মেরুন কর্মকর্তারা।

তবে উপস্থিত থাকতে পারেন কলকাতা বা সংলগ্ন অঞ্চলে থাকা এটিকে মোহনবাগান ফুটবলাররা। থাকবেন কার্যনির্বাহী কমিটির সদস্যরাও। অন্যদিকে ইস্টবেঙ্গলে কোভিড বিধি মেনেই বার পুজোর অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন ক্লাব কর্তারা। সেই অনুষ্ঠানে আসতে পারবেন সাধারণ সদস্য সমর্থকরাও। ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেন, ‘‘আমরা সবাইকে আমন্ত্রণ জানিয়েছি। আমাদের ক্লাবে যথেষ্ট জায়গা রয়েছে, কোভিড বিধি মেনে সকলে আসবেন। মুখে মাস্ক, হাতে স্যানিটাইজার রাখতে হবে।’’

Advertisement

তবে বারপুজোর এই অনুষ্ঠানে শ্রী সিমেন্টের কাউকে আমন্ত্রণ জানান হয়েছে কিনা জানতে চাওয়া হলে তা এড়িয়ে যান দেবব্রত সরকার। তিনি বলেন, ‘‘ক্লাবের ভাল যাঁরা চান সেই সকল প্রাক্তন ফুটবলারদের আমরা ডেকেছি। তার সাথে সবাইকেই আমন্ত্রণ করেছি। তবে কারা আসবেন তা একেবারেই তাঁদের ব্যাক্তিগত সিদ্ধান্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন