Mohunbagan

সোশ্যাল মিডিয়ার পোস্ট নিয়ে পুলিশের কাছে মোহনবাগান

ইস্টবেঙ্গল, মোহনবাগান মানেই সোশ্যাল মিডিয়ায় নানা মন্তব্য। সমর্থকদের বিদ্রোহ শুরু হয় মাঠ দিয়ে শেষ হয় সোশ্যাল মিডিয়ায়। একে অপরকে আক্রমণ। কিন্তু ক্রমশ সীমা ছাড়াচ্ছে এই বিষয়গুলো। এ বার সেই সব পোস্টের বিরুদ্ধে সরাসরি পুলিশের কাছে অভিযোগ জমা দিল মোহনবাগান ক্লাব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৬ ২২:৩২
Share:

ইস্টবেঙ্গল, মোহনবাগান মানেই সোশ্যাল মিডিয়ায় নানা মন্তব্য। সমর্থকদের বিদ্রোহ শুরু হয় মাঠ দিয়ে শেষ হয় সোশ্যাল মিডিয়ায়। একে অপরকে আক্রমণ। কিন্তু ক্রমশ সীমা ছাড়াচ্ছে এই বিষয়গুলো। এ বার সেই সব পোস্টের বিরুদ্ধে সরাসরি পুলিশের কাছে অভিযোগ জমা দিল মোহনবাগান ক্লাব। গত সোমবারই মোহনবাগান-টালিগঞ্জ ম্যাচ ঘিরে তাণ্ডব হয়েছিল মোহনবাগান মাঠে। আটকাতে পারেনি পুলিশও। কিন্তু তা ঘিরে বড় কোনও ঘটনা হয়নি।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে ১৬ অগস্ট ১৯৮০র সেই দিনের কথা। যে দিন ইডেন গার্ডেনে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচে মৃত্যু হয়েছিল ১৬জন সমর্থকের। যা ভারতীয় ফুটবলের সব থেকে কালো দিক বলেই মনে করা হয়। তা নিয়েও চলছে নানা কথা। এমনই বেশ কিছু ফেসবুক পোস্টের ছবিসহ পুলিশে অভিযোগ দায়ের করল ক্লাব। তার মধ্যে একটি পোস্টে অকথ্য ভাষায় গালি গালাজ করা হয়েছে। বলা হয়েছে ফিরিয়ে আনা হবে ১৬ অগস্ট। এবং আক্রমণ করা হয়েছে মোহনবাগান ক্লাবের কর্তাদের নাম করেই।

৭ সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে হবে এ বারের ডার্বি। সাম্প্রতিক অতীতে এমনটা কখনও হয়নি। যা ঘিরে রয়েছে চরম উত্তেজনা। তৈরি হবে অস্থায়ী গ্যালারি। সব মিলে যখন এমনিতেই ডার্বি ঘিরে টানটান উত্তেজনার আবহ থাকে তখন এই বছর সেটা অনেক বেশি। কারণ অবশ্যই নিরাপত্তা। মোহনবাগানের তরফে জয়েন্ট কমিশনার অফ পুলিশ (ক্রাইম) শ্রী বিশাল গর্গকে চিঠি দিয়ে ক্লাবের তরফে বিস্তারিত জানিয়েছেন ক্লাবের সহসচিব সৃঞ্জয় বসু। সেই চিঠি পাঠানো হয়েছে আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়কেও। এদের বিরুদ্ধে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে ক্লাবের তরফে।

Advertisement

আরও খবর

পরিত্যক্ত ম্যাচকে পিছনে ফেলে ইউনাইটেডের বিরুদ্ধে জয়ের ফিরল মোহনবাগান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন