মোরিনহো ফেরাতে পারেন পোগবাকে

প্রথম জন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-এর ফরাসি মিডফিল্ডার পল পোগবা। দ্বিতীয় জন ম্যাঞ্চেস্টার সিটির ব্রাজিলীয় ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৮ ০৪:২০
Share:

জাতীয় দলের হয়ে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে গোল করেছেন দু’জনেই। প্রশংসিত হয়েছে তাঁদের পারফরম্যান্স। যার ফলে ক্লাব ম্যাচেও প্রথম দলে ঢোকার জন্য কড়া নাড়ছেন তাঁরা।

Advertisement

প্রথম জন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-এর ফরাসি মিডফিল্ডার পল পোগবা। দ্বিতীয় জন ম্যাঞ্চেস্টার সিটির ব্রাজিলীয় ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

শনিবারই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে নামছে এই দুই দল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে প্রতিপক্ষ সোয়ানসি সিটি। অন্য দিকে, এভার্টনের ঘরের মাঠ গুডিসন পার্কে খেলবে ম্যাঞ্চেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে এই মুহূর্তে তিরিশ ম্যাচের পরে শীর্ষে থাকা পেপ গুয়ার্দিওলার ম্যা়ঞ্চেস্টার সিটি-র পয়েন্ট ৮১। অন্য দিকে, সমসংখ্যক ম্যাচের পরে দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৬৫। অর্থ্যাৎ দ্বিতীয় স্থানে থাকা জোসে মোরিনহো-র ম্যান ইউ-এর থেকে ১৬ পয়েন্টে এগিয়ে গুয়ার্দিওলার টিম।

Advertisement

দু’সপ্তাহ আগে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে ব্রাইটনের বিরুদ্ধে জেতার পরে গত দু’সপ্তাহে কোনও ম্যাচ খেলেনি জোসে মোরিনহো-র দল। সোয়ানসি-র বিরুদ্ধে ম্যান ইউ ম্যানেজার পোগবা-কে প্রথম দলে ফেরাবেন কি না সেটাই এখন বড় প্রশ্ন ওল্ড ট্র্যাফোর্ড-এ। কারণ, ম্যান ইউ-এর শেষ তিন ম্যাচে প্রথম দলে ছিলেন না পোগবা। যার মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ প্রি-কোয়ার্টার ফাইনালে সেভিয়া-র বিরুদ্ধে ম্যাচ এবং ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিরুদ্ধে।

কলম্বিয়ার বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচেও পোগবা বাদ পড়েছিলেন ফ্রান্সের জাতীয় দল থেকে। কিন্তু রাশিয়ার বিরুদ্ধে চলতি সপ্তাহে ফ্রান্সের ৩-১ জয়ের ম্যাচে দুরন্ত খেলেছেন এই মিডফিল্ডার। ফ্রি-কিক থেকে একটি গোলও করেন। ফলে পোগবাকে প্রথম দলে রাখা পোগবার অনুপস্থিতিতে মোরিনহো যাঁকে শেষ দুই ম্যাচে খেলিয়েছেন সেই স্কটিশ ফুটবলার স্কট ম্যাকটমিনে দেশের হয়ে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলে ফিরেছেন কাফ মাসলের চোট নিয়ে। সেই জায়গায় দরজা খুলতে পারে পোগবা-র সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন