শেষ হয়েও হল না শেষ, জিতল পঞ্জাব

রবিবারই কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন গেল। এবং, প্রথম ম্যাচেই বুঝিয়ে দিলেন, তিনি ফুরিয়ে যাননি। ৩৩ বলে ৬৩ রান করলেন গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৮ ০৪:৩৬
Share:

বিধ্বংসী: ৭৯ রান করেও দলকে জেতাতে পারলেন না ধোনি।ছবি: এএফপি

ক্রিস গেলের মঞ্চে প্রায় নায়ক হয়ে যাচ্ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। কিন্তু অতিমানবীয় ইনিংস খেলেও চেন্নাই সুপার কিংসকে জেতাতে পারলেন না তিনি।

Advertisement

রবিবারই কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন গেল। এবং, প্রথম ম্যাচেই বুঝিয়ে দিলেন, তিনি ফুরিয়ে যাননি। ৩৩ বলে ৬৩ রান করলেন গেল। মারলেন সাতটি চার, চারটি ছয়। পঞ্জাব স্কোরবোর্ডে ১৯৭ রান তুলে ফেলার পরে বোঝা গিয়েছিল, চেন্নাইয়ের কাজটা কঠিন হবে। কিন্তু সেই কঠিন কাজটাই প্রায় সম্ভব করে ফেলেছিলেন ধোনি। ৪৪ বলে অপরাজিত ৭৯ রান করে। তাঁর ইনিংসে রয়েছে ছ’টি চার, পাঁচটি ছয়।

শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। কিন্তু ১২ রানের বেশি দেননি মোহিত শর্মা। অফস্টাম্পের বাইরে ইয়র্কার লেংথে বল রেখে ধোনিকে আটকে দিলেন তিনি। ম্যাচ শেষ করতে করতেও করা হল না ধোনির। পঞ্জাব জিতে গেল চার রানে।

Advertisement

ম্যাচের পরে ধোনি বলেন, ‘‘আমরা ভেবেছিলাম, দ্বিতীয় ইনিংসের সময় শিশির পড়বে। কিন্তু সে রকম কিছু হয়নি। ক্রিস গেলের ইনিংস আর মুজিব-উর-রহমানের বোলিং ম্যাচটা জিতিয়ে দিল পঞ্জাবকে।’’ আফগানিস্তানের তরুণ স্পিনার মুজিব তিন ওভারে মাত্র ১৮ রান দেন।

চেন্নাইয়ের বিরুদ্ধে দলে দু’টো পরিবর্তন করেছিল পঞ্জাব। বা হাতি স্পিনার অক্ষর পটেলকে বসিয়ে বাঁ হাতি পেসার বারিন্দর স্রানকে আনা হয়। এবং, মার্কাস স্টয়নিসকে বসিয়ে খেলানো হয় গেলকে। ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার জানিয়েছেন, শেষ মুহূর্তে তাঁকে দলে নেওয়া হয়েছে। ইনিংসের মাঝপথে টিভিতে গেল বলেন, ‘‘আজ সকালে একটা টেক্সট মেসেজ পাই। যাতে জানানো হয়, আমি খেলছি। সুযোগ পেয়ে ভাল লাগছে। তবে আইপিএলে খেলার সুযোগ না পেলেও জীবন থেমে থাকত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন