Mahendra Singh Dhoni

ধোনির ভবিষ্যত্ নিয়ে মুখ খুললেন সৌরভ, বললেন...

সৌরভ বলেছেন যে, ধোনির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য হাতে প্রচুর সময় রয়েছে। তাড়াহুড়ো করার প্রয়োজন নেই বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে ধোনির ক্রিকেট কেরিয়ার কোন দিকে এগোবে তা নিয়ে দল পরিচালন সমিতির মধ্যে কোনও ধোঁয়াশা নেই বলেই পরিষ্কার করে দিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৯ ১০:১৪
Share:

একফ্রেমে ধোনির সঙ্গে সৌরভ। ফাইল চিত্র।

ইংল্যান্ডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি মহেন্দ্র সিংহ ধোনিকে। ফলে, তাঁর ক্রিকেট কেরিয়ারের ভবিষ্যৎ নিয়ে জল্পনা ক্রমশ বাড়ছে। আর এই প্রসঙ্গেই মুখ খুলেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়

Advertisement

সৌরভ বলেছেন যে, ধোনির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য হাতে প্রচুর সময় রয়েছে। তাড়াহুড়ো করার প্রয়োজন নেই বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে ধোনির ক্রিকেট কেরিয়ার কোন দিকে এগোবে তা নিয়ে দল পরিচালন সমিতির মধ্যে কোনও ধোঁয়াশা নেই বলেই পরিষ্কার করে দিয়েছেন তিনি। সৌরভের কথায়, “এই ব্যাপারে স্বচ্ছতা রয়েছে আমাদের মধ্যে। কিন্তু কিছু ব্যাপারে প্রকাশ্যে কথা বলা যায় না। ধোনিকে নিয়ে আমাদের ভাবনা যথাসময়েই জানতে পারবেন আপনারা।”

এখানেই না থেমে বোর্ড প্রেসিডেন্ট আরও বলেছেন, “বোর্ড, ধোনি ও নির্বাচকদের মধ্যে এটা নিয়ে স্বচ্ছতা আছে। যখন কোনও চ্যাম্পিয়নের ব্যাপারে সিদ্ধান্ত নিতে হয়, তখন সেটা চার দেওয়ালের মধ্যেই রাখতে হয়। আর ধোনি হল ভারতের একজন অবিশ্বাস্য অ্যাথলিট। তবে আমাদের সবার ওর সম্বন্ধে স্বচ্ছ ধারণা রয়েছে। আর প্রত্যেকেই নিজেদের অবস্থান জানে।”

Advertisement

আরও পড়ুন: ‘ক্লাইভ লয়েড বা গ্রেগ চ্যাপেলদের সেই টেস্ট দলের সঙ্গে এক আসনে রাখতে হবে বিরাটদের’​

আরও পড়ুন: এক ওভারে হ্যাটট্রিক সহ পাঁচ উইকেট, নজির গড়লেন কর্নাটকের মিঠুন​

সম্প্রতি ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী বলেছেন যে, ২০২০ সালের আইপিএলে ধোনির ভবিষ্যৎ নিয়ে একটা স্পষ্ট ছবি মিলবে। আবার ধোনি কয়েকদিন আগেই বলেছেন জানুয়ারির আগে তাঁর ব্যাপারে কিছু জিজ্ঞাসা না করতে। সৌরভ এই ব্যাপারে বলেছেন, “দেখা যাক, কী হয়। তবে এখনও প্রচুর সময় আছে হাতে। তিন মাসের পরই অবশ্য ছবিটা পরিষ্কার হয়ে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন