Cricket

ক্রিজে না পৌঁছেও রান পেলেন ধোনি, চোখ এড়িয়ে গেল আম্পায়ারদের

ভারতকে জিতিয়ে সিরিজে সমতা ফেরালেও অ্যাডিলেডে ধোনির নেওয়া একটি সিঙ্গলস বৈধ ছিল না। যদিও সে দিন ম্যাচ চলাকালীন ওই ঘটনা আম্পায়ারদের নজর এড়িয়ে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৯ ১৭:৫৩
Share:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মারমুখী ধোনি। ছবি পিটিআইয়ের সৌজন্যে।

মঙ্গলবার অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে অসাধারণ ব্যাট করে দলকে জিতিয়েছেন ধোনি। ফিনিশার ধোনি যে এখনও শেষ হয়ে যাননি, সেই আলোচনায় সরগরম থেকেছে খেলার মাঠ থেকে পাড়ার চায়ের দোকান।

Advertisement

ভারতকে জিতিয়ে সিরিজে সমতা ফেরালেও অ্যাডিলেডে ধোনির নেওয়া একটি সিঙ্গলস বৈধ ছিল না। যদিও সে দিন ম্যাচ চলাকালীন ওই ঘটনা আম্পায়ারদের নজর এড়িয়ে যায়। তবে ধোনির সেই ভুল তুলে ধরা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ঠিক কী হয়েছিল অ্যাডিলেডে? ভারত তখন রান তাড়া করছে। ক্রিজে ধোনির সঙ্গে দীনেশ কার্তিক রয়েছেন। ৪৫তম ওভারে বল করছিলেন নেথান লায়ন। ওভারের শেষ বলে লেগ সাইডে মেরে এক রানের জন্য ছোটেন ধোনি। কিন্তু, উল্টোদিকের ক্রিজে ব্যাট ঠেকিয়ে রান সম্পূর্ণ করেননি তিনি। তার আগেই ওভার শেষ হয়েছে ভেবে কার্তিকের সঙ্গে কথা বলতে এগিয়ে আসেন। ক্রিকেটের ভাষায় রানটা ‘কমপ্লিট’ করেননি তিনি। যদিও তা আম্পায়াররা খেয়াল না করায় এক রান পেয়ে যান তিনি।

Advertisement

ওভারের শেষ বল হওয়ায় আম্পায়াররাও ব্যাপারটি লক্ষ্য করেননি। কিন্তু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ছড়িয়ে পড়তেই তৈরি হয়েছে বিতর্ক।

তবে ধোনির এই অনিচ্ছাকৃত ভুলকে কোনও অপরাধ বলে মনে করছেন না প্রাক্তন অস্ট্রেলীয় উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্ট। সোশ্যাল মিডিয়ায় এক ভক্তের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘‘ধোনি এমন কিছু করেননি যা নিয়মবিরুদ্ধ। এই ধরনের পরিস্থিতি ক্রিকেটে সচরাচর দেখতে পাওয়া যায় না।’’ তাই এই পরিস্থিতিকে উপভোগ করার পরামর্শ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: ধোনিকে ‘ফিনিশার’ বানিয়েছে এই অমর ইনিংসগুলি

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন