ধোনি থাকবেন মাঠে, বলছেন ম্যানেজার

ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট নাফিস খান ব্যক্তিগত ভাবে ধোনির পরিবারকে আমন্ত্রণ জানিয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৯ ০৫:২০
Share:

ছবি: পিটিআই।

পাঁচ বছর আগেই টেস্ট থেকে তিনি অবসর নিয়েছেন। তবে স্থানীয় তারকা মহেন্দ্র সিংহ ধোনি রাঁচীতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্ট দেখতে হাজির থাকবেন। নিশ্চিত করলেন তাঁর ম্যানেজার মিহির দিবাকর।

Advertisement

‘‘মাহি নিশ্চয়ই থাকবে। টেস্টের প্রথম দিন আপনারা তাঁকে হাজির থাকতে দেখবেন। মুম্বইয়ে আমি ওর সঙ্গে ছিলাম। শনিবার সকালে ও উড়ে যাবে ওখানে,’’ ধোনির ম্যানেজার এবং এক সময়ের ঝাড়খণ্ড দলের সতীর্থ দিবাকর নয়াদিল্লি থেকে জানান সংবাদসংস্থা পিটিআইকে।

ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট নাফিস খান ব্যক্তিগত ভাবে ধোনির পরিবারকে আমন্ত্রণ জানিয়েছেন। ‘‘আমরা ওর পরিবারকে আমন্ত্রণ জানিয়েছি। ওটা তো ওঁরই স্টেডিয়াম। ওঁকে সব সময়ই স্বাগত,’’ বলেন তিনি। তবে ধোনির ম্যানেজার জানিয়েছেন, সম্ভবত ধোনি একাই আসবেন টেস্ট দেখতে। ভারতীয় দলও সম্ভবত রাঁচীর কাছেই সিমালিয়াতে ধোনির খামারবাড়িতে নৈশভোজ সারতে পারে। দু’বছর আগে পরিবারকে নিয়ে এই খামারবাড়িতে চলে আসেন ধোনি। শহর থেকে যা প্রায় ৩০ কিমি দূরে।

Advertisement

বিশ্বকাপে ভারত সেমিফাইনালে ছিটকে যাওয়ার পরে ধোনিকে নিয়ে কম জল্পনা হয়নি। ক্রিকেট থেকে নিজেকে কিছু দিন দূরে সরিয়ে নেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা সিরিজেও তাঁর না খেলা নিয়ে অবসরের জল্পনা ছড়িয়ে পড়েছিল। মনে করা হচ্ছে, আসন্ন বাংলাদেশ সিরিজেও তিনি খেলবেন না।

ধোনির ম্যানেজার অবশ্য বলছেন, ক্রিকেটীয় বিষয়ে ধোনির সিদ্ধান্ত কেউ জানে না। ‘‘ক্রিকেটীয় বিষয়ে সমস্ত সিদ্ধান্ত ওই নেয়। এ ব্যাপারে অন্য কেউ কিছু জানে না। সবাই জানে কী ভাবে ও টেস্ট থেকে সরে দাঁড়িয়েছে। এ সব ব্যাপারে আমরা আলোচনা করি না। ওকে যদি আমরা সেই একই প্রশ্ন করতে শুরু করি তা হলে সাধারণ মানুষের সঙ্গে আমরা ওর বন্ধু-বান্ধবদের আর পার্থক্য কী রইল?’’

ধোনির ছোটবেলার কোচ কেশব রঞ্জন বন্দ্যোপাধ্যায় এবং ধোনির স্কুল ডিএভি-র ক্রীড়াশিক্ষক মোতি প্রসাদও মনে করেন, অবসর নিয়ে ধোনিকে এখন প্রশ্ন করা ঠিক নয়। ‘‘ধোনি ২০০৪ থেকে টানা খেলে আসছে। তাই ওর এই ছুটিটা প্রাপ্য। আমার মনে হয় আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনি খেলতে পারে,’’ মনে করেন কেশব বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি মোতি প্রসাদ বলেন, ‘‘সংবাদমাধ্যমের ধোনিকে একা ছেড়ে দেওয়া উচিত। ধোনির মতো এত অভিজ্ঞতা অন্য কোনও ক্রিকেটারের নেই। ভারতীয় ক্রিকেটের যে ধোনিকে প্রয়োজন রয়েছে, এ ব্যাপারে কোনও সন্দেহ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন