Cricket

‘টি২০ বিশ্বকাপ খেলবে ধোনি’

আইপিএল-এ ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন ব্রাভো। খুব সামনে থেকে ধোনিকে দেখেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ১৩:৫৮
Share:

বিশ্বকাপে দেখা যাবে ধোনিকে, বিশ্বাস তাঁর সতীর্থের। — ফাইল চিত্র।

অবসর ভেঙে ফিরে এসেছেন ডোয়েন ব্রাভো। অস্ট্রেলিয়ায় অনু্ষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার সম্ভাবনা রয়েছে তাঁর। ক্যারিবিয়ান তারকার বিশ্বাস, মহেন্দ্র সিংহ ধোনিকেও বিশ্বকাপে খেলতে দেখা যাবে।

Advertisement

আইপিএল-এ ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন ব্রাভো। খুব সামনে থেকে ধোনিকে দেখেছেন তিনি।

মাঠের বাইরের ঘটনা দেশের বিশ্বজয়ী অধিনায়ককে প্রভাবিত করে না, তেমনটাই মত ব্রাভোর। মাহি সম্পর্কে ব্রাভো বলছেন, ‘‘ধোনি অবসর নেয়নি। আমার মনে হয়, টি টোয়েন্টি বিশ্বকাপে ধোনি খেলবে। মাঠের বাইরের ঘটনা ধোনিকে পরিচালিত বা প্রভাবিত করতে পারে না। ধোনি আমাদের বলে, ভয় পেও না। নিজেদের ক্ষমতায় বিশ্বাস রাখো।’’

Advertisement

বিশ্বকাপের পর থেকে ধোনিকে ক্রিকেট মাঠে আর দেখা যায়নি। তাঁকে নিয়ে দেশজুড়ে চলছে জল্পনা। দেশের জার্সিতে কবে ফিরবেন তা এখনও পরিষ্কার নয়।

চেন্নাই সুপার কিংসে ধোনির সতীর্থও অবসর নিয়েছিলেন। অবসর ভেঙে তিনি আবার ফিরে এসেছেন। ব্রাভো বলছেন, ‘‘শারীরিক দিক থেকে আমি ভাল জায়গায় রয়েছি। ক্রিকেটকে আমার এখনও অনেক কিছু দেওয়ার রয়েছে। মাঠের বাইরের রাজনীতির জন্যই আমি অবসর নিয়েছিলাম। মাঠের ভিতরে ও বাইরে নেতৃত্বের পরিবর্তন হয়েছে। তাই মনে করলাম, ফিরে আসার এটাই সেরা সময়। এই দলটা অত্যন্ত প্রতিভাবান। তরুণ ক্রিকেটারদের প্রতিভা সঠিক দিকে পরিচালিত করতে হবে। আন্দ্রে রাসেল, সুনীল নারিন এবং আমি দলে ঢুকলে এবং তরুণ ক্রিকেটারদের প্রতিভাকে ঠিক পথে পরিচালিত করা হলে যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখি আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন