ঘরের মাঠে প্রথম জয় মুম্বই সিটির

হায়দরাবাদের বিরুদ্ধে রবিবার ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন মুম্বই কোচ হর্হে কোস্তা। এক মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলেন শুভাশিস বসুরা। কিন্তু দিয়েগো কার্লোসের শট বাঁচিয়ে দেন হায়দরাবাদ গোলরক্ষক কমলজিৎ সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৯ ০৩:২৭
Share:

—ফাইল চিত্র

অবশেষে শাপমুক্তি। রবিবার হায়দরাবাদ এফসিকে হারিয়ে আইএসএলে এই মরসুমে ঘরের মাঠে প্রথম জয় পেল মুম্বই। জোড়া গোল করে ম্যাচের নায়ক মদৌ সওগৌ।

Advertisement

হায়দরাবাদের বিরুদ্ধে রবিবার ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন মুম্বই কোচ হর্হে কোস্তা। এক মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলেন শুভাশিস বসুরা। কিন্তু দিয়েগো কার্লোসের শট বাঁচিয়ে দেন হায়দরাবাদ গোলরক্ষক কমলজিৎ সিংহ। যদিও পাঁচ মিনিটের মধ্যে তাঁর পাস থেকেই গোল করে মুম্বইকে এগিয়ে দেন সওগৌ। ন’মিনিটে নিজেই গোল করার সুযোগ পেয়েছিলেন কার্লোস। শরীর শূন্যে ভাসিয়ে তাঁর শট বাঁচান কমলজিৎ। ১৭ মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল হায়দরাবাদ। কিন্তু দেভিশন রোজেরিয়ো দা সিলভার (বোবো) হেড ক্রসবারের উপর দিয়ে বেরিয়ে যায়।

হার বাঁচাতে হায়দরাবাদের ফুটবলারেরা দ্বিতীয়ার্ধে মরিয়া হয়ে ওঠেন। ৫১ মিনিটে মার্সেলো পেরেইরাকে আটকাতে গিয়ে হলুদ কার্ড দেখেন মুম্বইয়ের ডিফেন্ডার সার্থক গলুই। এই পরিস্থিতিতে চোট পেয়ে ৫৭ মিনিটে মাঠের বাইরে চলে যান মুম্বই মিডফিল্ডার রেনিয়ার ফার্নান্ডেজ। তাঁর জায়গায় বিদ্যানন্দ সিংহকে নামান কোস্তা। পরিবর্তন হয় হায়দরাবাদ দলেও। ৬২ মিনিটে শঙ্কর শাম্পিংরাজের জায়গায় রবিন সিংহকে নামান কোচ ফিল ব্রাউন। পাঁচ মিনিটের মধ্যেই লাল কার্ড (দ্বিতীয় হলুদ) দেখেন মুম্বই ডিফেন্ডার সার্থক। দশ জন হয়ে যাওয়া সত্ত্বেও ৭৮ মিনিটে ফের গোল করে দলকে এগিয়ে দেন সওগৌ। ৮১ মিনিটে ব্যবধান কমান বোবো। সংযুক্ত সময়ে ম্যাট কিলগ্যালনের গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। এই ম্যাচের পরে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের চতুর্থ স্থানে মুম্বই। সমসংখ্যক ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে সবার শেষেই থাকল হায়দরাবাদ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন