Mushfiqur Rahim

ফের বল মুসফিকুরের হেলমেটে, স্ক্যান হল মাথার

মাত্র ২৬ রান করে ওয়েন পার্নেলের বলে এলবিডব্লিউ হয়ে ক্রিজ ছাড়েন টাইগার অধিনায়ক। এর পরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় মুসফিকুর রহিমকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৭ ১৯:৩৯
Share:

চোট পেয়ে মাঠে বসে পড়েছেন মুসফিকুর রহিম। ছবি: এএফপি।

হাসপাতালে নিয়ে যাওয়া হল বাংলাদেশ অধিনায়ক মুসফিকুর রহিমকে। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুতেই প্রোটিয়া পেসার ডুয়ানি অলিভারের বাউন্সারে চোট পান মুসফিকুর। সময়ের মধ্যে অলিভারের বাউন্সার ছাড়তে পারেননি তিনি। আগেই বল থেকে চোখ সরিয়ে নেওয়ায় সোজা বলটি এসে লাগে রহিমের হেলমেটে। সঙ্গে সঙ্গে পিচের পাশে হাঁটু গেড়ে বসে পড়েন রহিম। কিছুক্ষণ পরেই মাঠের মধ্যে শুয়ে পরতেও দেখা যায় তাঁকে।ব্লুমফন্টেইন টেস্টে বাংলাদেশ দলের সঙ্গে কোনও ডাক্তার না থাকায় দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার এবং ডাক্তার মহম্মদ মসিজি তড়িঘড়ি এসে পরীক্ষা করেন রহিমকে। প্রাথমিকভাবে রহিমের শারীরিক অবস্থা পরীক্ষা করে তাঁকে মাঠ ছাড়ার উপদেশ দেন মহম্মদ। তবে, মাঠ ছাড়তে অস্বীকার করেন মুসফিকুর। হেলমেট বদলে, সমান্য শুশ্রুষা নিয়ে খেলা চালিয়ে যান তিনি। এর পরও একের পর এক বাউন্সার ধেয়ে আসতে থাকে রহিমের দিকে। তবে, কোনও মতে সেগুলির সামাল দেন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার। পরে মাত্র ২৬ রান করে ওয়েন পার্নেলের বলে এলবিডব্লিউ হয়ে ক্রিজ ছাড়েন টাইগার অধিনায়ক।

Advertisement

আরও পড়ুন: সৌরভের আত্মত্যাগ ছাড়া আজকের ধোনি হত না: সহবাগ

আরও পড়ুন: বিশ দিনে কালাপাহাড়ের ভোল বদলালো নীল-সবুজের ম্যাচ

Advertisement

এর পরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় মুসফিকুর রহিমকে। তবে আঘাত গুরুতর না হওয়ায়, স্ক্যান করেই ছেড়ে দেওয়া হয় তাঁকে। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে রহিম জানান তিনি সুস্থ আছেন।

তবে এই প্রথম নয়, চলতি বছরের শুরুতেই কিউই পেসার নিল ওয়াগনারের বলে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল রহিমকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন