বিগ ব্যাশ লিগের নজরে মুস্তাফিজুর

বিগ ব্যাশ লিগেও শুরু হয়ে গেল ওয়ান্ডার বয় মুস্তাফিজুরকে নিয়ে আলোচনা। সব ফ্র্যাঞ্চাইজি বাজিয়ে নিচ্ছেন মুস্তাফিজুরকে। এই মুহূর্তে বল হাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ দাপাচ্ছেন ২০ বছরের এই বাংলাদেশি বোলার। সাতটি বিবিএল ক্লাবে একটি করে বিদেশির জায়গা এখনও ফাঁকা রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ মে ২০১৬ ১৭:৩৪
Share:

বিগ ব্যাশ লিগেও শুরু হয়ে গেল ওয়ান্ডার বয় মুস্তাফিজুরকে নিয়ে আলোচনা। সব ফ্র্যাঞ্চাইজি বাজিয়ে নিচ্ছেন মুস্তাফিজুরকে। এই মুহূর্তে বল হাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ দাপাচ্ছেন ২০ বছরের এই বাংলাদেশি বোলার। সাতটি বিবিএল ক্লাবে একটি করে বিদেশির জায়গা এখনও ফাঁকা রয়েছে। একমাত্র মেলবোর্ন স্টার ইংল্যান্ডের লুক রাইট ও কেভিন পিটারসনকে ইতিমধ্যেই দলে নিয়ে ফেলেছেন। মেলবোর্ন রেনেগেডস মুস্তাফিজুরের জন্য সবার আগে ঝাঁপাবে বলে খবর। কারণ বাংলাদেশ হায়দরাবাদ দলের কোচ টম মুডি এই দলের মাথায় রয়েছেন। এখনও তাঁর বিগ ব্যাশ দলে দুটো বিদেশি ক্রিকেটারের জায়গা ফাঁকাও রয়েছে। আর একজন ডোয়েন ব্র্যাভোকে নেওয়ার কথাও ভাবছে এই দল। যেহেতু এই মুহূর্তে সারাক্ষণ টম মুডির সঙ্গেই কাটছে মুস্তাফিজুরের সময় সেকারণে ওই দলে যাওয়ার সম্ভবনাই বেশি তাঁর।

Advertisement

রেনেগেডের কোচ ডেভিড সাকেরও মুস্তাফিজুরকে নেওয়ার ব্যাপারে ইচ্ছে প্রকাশ করেছেন। সাকের বলেন, ‘‘সত্যি কথা হল আমরা বিদেশি বোলার চাইছি। সেটা বিদেশি বা অস্ট্রেলিয়া থেকেও হতে পারে।’’ অন্যদিকে, আইপিএল-এ হায়দরাবাদ দলে তাঁর সতীর্থ মোয়েসেস এনরিকের মুস্তাফিজুরকে নিয়ে উচ্ছ্বাস বলে দিচ্ছে তাঁর বিগ ব্যাশ দল সিডনি সিক্সার্সেও মুস্তাফিজুরকে নিয়ে টানাটানি হতে পারে। ওদেরও দু’টো বিদেশি কোটা এখনও ফাঁকা রয়েছে।

যদি মুস্তাফিজুর বিবিএল-এ জায়গা করে নেন তাহলে বাংলাদেশ থেকে তিনি হবে দ্বিতীয় বিগ ব্যাশ প্লেয়ার। এর আগে সাকিব আল হাসান খেলেছেন বিগ ব্যাশে। স্ট্রাইকার্স ও রেনেগেডস দুই দলের হয়েই খেলেছেন সাকিব।

Advertisement

আরও খবর

সচিনকে কী ভাবে অস্বস্তিতে ফেললেন যুবরাজ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন