Narsingh Yadav

দ্বিতীয় ডোপ টেস্টেও পাশ করতে পারলেন না নরসিংহ

তিনি যে রিও যাচ্ছেন না সেটা বুঝিয়েই দিয়েছে ভারতীয় রেসলিং ফেডারেশন। তাঁর পরিবর্ত প্রবীণ রাণার নাম ঘোষণা করা হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তার মধ্যেই নতুন খবর, দ্বিতীয় ডোপ টেস্টেও অসফল নরসিংহ যাদব। ৫ জুলাই দ্বিতীয় পরীক্ষা করা হয়েছিল নরসিংহর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৬ ১৬:৪৬
Share:

তিনি যে রিও যাচ্ছেন না সেটা বুঝিয়েই দিয়েছে ভারতীয় রেসলিং ফেডারেশন। তাঁর পরিবর্ত প্রবীণ রাণার নাম ঘোষণা করা হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তার মধ্যেই নতুন খবর, দ্বিতীয় ডোপ টেস্টেও অসফল নরসিংহ যাদব। ৫ জুলাই দ্বিতীয় পরীক্ষা করা হয়েছিল নরসিংহর। সেই ফল আসতেই আরও পরিষ্কার হয়ে গেল নরসিংহর অবস্থান। রিও অলিম্পিক্সে যাওয়া হচ্ছে না নরসিংহ যাদবের। যা আগে থেকে বুঝেই পরিবর্তের নাম ঘোযণা করে দিয়েছিল ফেডারেশন। যা খবর পরিবর্ত হিসেবে এই প্রবীণের নাম আগে থেকেই নাকি আইওসির কাছে পাঠিয়ে রেখেছিল ফেডারেশন।

Advertisement

এর মধ্যেই নরসিংহর আনা চক্রান্তের সব অভিযোগ উড়িয়ে দিয়েছে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি। নরসিংহ দাবি করেছিলেন, তাঁর খাওয়ায় কিছু মিশিয়ে দেওয়া হয়েছিল। সেই ফুড সাপ্লিমেন্ট পরীক্ষার পরই নাডা সেই অভিযোগ ভুল বলে ঘোষণা করেছে। তার আগেই সোনিপত পুলিশ স্টেশনে তাঁর দু’জন সতীর্থর বিরুদ্ধে এফআইআর করেছেন নরসিংহ। তাঁদের মধ্যে একজনের বয়স ১৭ বছর। যা দেখে স্তম্ভিত ভারতীয় ক্রীড়া জগত। তবে সব অভিযোগ পাল্টা অভিযোগের পরেও নরসিংহর রিও যাওয়া প্রায় অসম্ভব। এটা যে চক্রান্ত সেটা এখনও প্রমাণ করতে ব্যর্থ নরসিংহ ও তাঁর পক্ষের কেউই। প্রমাণ হলে কী হবে বা আদৌ প্রমাণ করতে পারবেন কী এখন সেটাই দেখার। নরসিংহ যে চক্রান্তেরই শিকার হোন না কেন ডোপ তিনি করেছেন। যে অবস্থায় অলিম্পিক্সে অংশ নেওয়া প্রায় অসম্ভব।

আরও খবর

Advertisement

নরসিংহের পরিবর্ত হিসাবে প্রবীণের নাম ঘোষণা করল ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন