নেমারের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন পিএসজির

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ জুন ২০১৯ ০৩:৩০
Share:

প্যারিস সাঁ জারমাঁর মালিক নাসের আল-খেলাইফি।—ছবি এপি

মাত্র দু’বছর আগে নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র) ছিলেন প্যারিস সাঁ জারমাঁর নয়নের মণি। কিন্তু ব্রাজিলীয় তারকার দায়বদ্ধতা নিয়েই প্রশ্ন তুললেন ক্লাবের মালিক নাসের আল-খেলাইফি। জানিয়ে দিলেন, দলের সঙ্গে মানিয়ে নিতে না পারলে নেমারকে ছেড়ে দিতেও তৈরি!

Advertisement

২০১৭ সালে বার্সেলোনা থেকে রেকর্ড অর্থে নেমারকে সই করায় পিএসজি। যা নিয়ে বিতর্কও কম হয়নি। দুই ক্লাবের সংঘাতে জড়িয়ে পড়েছিলেন স্পেন ফুটবল ফেডারেশনের কর্তারাও। নেমার নিজেও একের পর এক বিতর্কে জড়িয়ে পড়েছেন। সতীর্থ এদিনসন কাভানির সঙ্গে পেনাল্টি মারা নিয়ে বিবাদে জড়িয়েছিলেন। গ্যালারি থেকে পিএসজি-র সমর্থক বিদ্রুপ করায়, তাঁকে ঘুষিও মারেন। সম্প্রতি প্যারিসের হোটেলে তাঁর বিরুদ্ধে ধর্ষণের চাঞ্চল্যকর অভিযোগ করেছেন এক ব্রাজিলীয় তরুণী। নেমার অভিযোগ অস্বীকার করলেও ব্রাজিল পুলিশ তদন্ত শুরু করেছে। কয়েক দিন আগেই টানা পাঁচ ঘণ্টা জেরা করা হয়েছে ব্রাজিলীয় তারকাকে। ফলে নেমারকে নিয়েই ক্ষোভ বাড়ছিল পিএসজি-র অন্দরমহলে। নেমারের নাম করে নাসের আল-খেলাইফি বলেছেন, ‘‘নিজের দায়িত্ব সম্পর্কে ওর আগেই সচেতন হওয়া উচিত ছিল। কাউকে ফুর্তি করার জন্য এখানে আনা হয়নি। তারকাসুলভ আচরণও বরদাস্ত করা হবে না। কারও যদি ভাল না লাগে, সে চলে যেতে পারে। আমাদের দরজা খোলাই আছে।’’ তিনি আরও যোগ করেন, ‘‘এই মুহূর্তে দলের হাল ধরাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। না-হলে আমরা হারিয়ে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন