Rohit Sharma

রোহিতকে ক্যাপ্টেন করার দাবি এ বার প্রাক্তন ব্রিটিশ অধিনায়কের গলায়

যে কোনও ফরম্যাটেই বিধ্বংসী ভূমিকায় ধরা দিতে পারেন রোহিত। ওয়ানডে ক্রিকেটে হিটম্যান অবিশ্বাস্য সব ইনিংস খেলেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২০ ১৫:৫৮
Share:

রোহিত শর্মা। -ফাইল চিত্র।

রোহিত শর্মার নেতৃত্বে সদ্য পঞ্চমবার আইপিএল খেতাব জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। তার পরেই দেশের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর বলেছিলেন, রোহিত শর্মা যদি ভারতের অধিনায়ক না হন, তবে সেটা দেশেরই ক্ষতি। প্রাক্তন ক্রিকেটাররা তাঁর নেতৃত্বের প্রশংসা করছেন। এ বার সেই তালিকায় যোগ হল ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেনের নাম।

Advertisement

মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কের প্রশংসা করে নাসের হুসেন বলেন, “রোহিতের অধিনায়কত্ব প্রশংসা করার মতোই। রোহিতের মাথা খুব ঠান্ডা। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারে। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দারুণ সময় গিয়েছে রোহিতের। দেশ এবং বিদেশের অনেক প্রাক্তন ক্রিকেটার মনে করছেন বিরাট কোহালির টি টোয়েন্টি থেকে নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত। তার পরিবর্তে রোহিতের ক্যাপ্টেন হওয়া উচিত। রোহিতের রেকর্ড ওর হয়ে কথা বলছে।”

যে কোনও ফরম্যাটেই বিধ্বংসী ভূমিকায় ধরা দিতে পারেন রোহিত। ওয়ানডে ক্রিকেটে হিটম্যান অবিশ্বাস্য সব ইনিংস খেলেছেন।

Advertisement

আরও পড়ুন: ভারতের সর্বকালের অন্যতম সেরা পেসার হবে বুমরা, মনে করেন প্রাক্তন তারকা অজি পেসার

নাসের হুসেন বলছেন, “সাদা বলের অন্যতম সেরা খেলোয়াড় রোহিত। ৫০ ওভারের ক্রিকেটে দু’টি ডবল সেঞ্চুরি করেছে রোহিত। টি টোয়েন্টিতেও রান করেছে। আইপিএলের মাঝপথে ছন্দ হারিয়ে ফেলেছিল। কিন্তু ফাইনালে রান পায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন