Syed Mustaq Ali Tournament

টি-টোয়েন্টি দিয়ে শুরু মরসুম

রঞ্জি ট্রফি ও বিজয় হজারে ট্রফি কবে হবে, তা নিয়ে সিদ্ধান্ত হবে এই প্রতিযোগিতার প্রথম পর্বের শেষে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ০৩:২৭
Share:

—প্রতীকী ছবি।

সৈয়দ মুস্তাক আলি ট্রফি দিয়েই এ বছরের ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হতে চলেছে। ১০ জানুয়ারি থেকে শুরু এই জাতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। মোট ছ'টি কেন্দ্রে ভাগ করে আয়োজিত হবে এই প্রতিযোগিতা। যেখানে জৈব সুরক্ষা বলয় তৈরির ব্যবস্থা রয়েছে, সে সব কেন্দ্র জুড়েই হবে এই প্রতিযোগিতা।

Advertisement

রঞ্জি ট্রফি ও বিজয় হজারে ট্রফি কবে হবে, তা নিয়ে সিদ্ধান্ত হবে এই প্রতিযোগিতার প্রথম পর্বের শেষে। রবিবার প্রত্যেকটি রাজ্য ক্রিকেট সংস্থাকে ই-মেল মারফত এ বিষয়ে জানায় তারা। বোর্ডের সচিব জয় শাহ সেই বিবৃতিতে বলেছেন, ‘‘ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হচ্ছে ১০ জানুয়ারি থেকে সৈয়দ মুস্তাক আলি ট্রফি দিয়ে। প্রত্যেকটি দলকে ২ জানুয়ারির মধ্যে পৌঁছতে হবে নির্দিষ্ট কেন্দ্রে। বাধ্যতামূলক করোনা পরীক্ষা করার পরে সুরক্ষা বলয়ে প্রবেশ করার অনুমতি পাবে প্রত্যেকে।’’

এ দিকে সোমবারই বাংলার প্রাথমিক দল ঘোষণা। ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা শেষ হয়েছে। সেখানের সেরা ছন্দে থাকা কাইফ আহমেদ ও রমেশ প্রসাদ নির্বাচকদের অন্যতম পছন্দ। বুধবার কলকাতায় আসছেন ভি ভি এস লক্ষ্মণ। প্রয়োজনীয় পরীক্ষা হওয়ার পরে তিনি বাংলার প্রস্তুতি শিবিরে যোগ দেবেন। পাশাপাশি সৈয়দ মুস্তাক আলি ট্রফি আয়োজনের দায়িত্বও নিতে চায় সিএবি। কারণ, জৈব সুরক্ষা বলয় তৈরি করতে সমস্যা হবে না বাংলায়।

Advertisement

লড়ছেন হোল্ডার: নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও হারের মুখে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে (১৩১) ফলো-অনের পরে দ্বিতীয় ইনিংসে আবার ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিনের শেষে তাদের স্কোর ২৪৪-৬। জেসন হোল্ডার ৬০ রানে অপরাজিত রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন