Bangladesh

সেঞ্চুরি নাজমুলের, প্রথম দিনই চাপ বাড়াল বাংলাদেশ

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ০৬:৫৫
Share:

সফল: টেস্টে প্রথম সেঞ্চুরি করলেন নাজমুল। টুইটার

ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনেই ম্যাচের রাশ নিজেদের হাতে রেখে দিল বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত এবং মোমিনুল হকের দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে বাংলাদেশের স্কোর ৩০২-২।

Advertisement

বুধবার পাল্লেকেলে স্টেডিয়ামে পুরো দিন আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থেকে গেলেন নাজমুল এবং মোমিনুল। তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১৫০ রান যোগ করে এই জুটি চাপেই রেখে দিল দিমুথ করুণারত্নের দলকে। নাজমুল অপরাজিত ১২৬ রানে। সঙ্গী মোমিনুলের নামের পাশে লেখা ৬৪।

দিনের শুরুতে বাংলাদেশ ওপেনার সৈফ হুসেন শূন্য রানে ফিরে গেলেও দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন অভিজ্ঞ তামিম ইকবাল। তিনি ১০১ বলে ৯০ রান করে আউট হলেও দলকে পাল্টা লড়াই করার জায়গায় দাঁড় করিয়ে দেন। সেই জায়গা থেকে নতুন অভিযান শুরু হয় নাজমুলের। তাঁর ২৮৮ বলে অপরাজিত ১২৬ রানের ইনিংসে রয়েছে ১৪টি বাউন্ডারি এবং একটি ছয়। যদিও ব্যক্তিগত ২৮ রানের মাথায় তাঁর ক্যাচ ফেলে দেন উইকেটকিপার নিরোসন ডিকওয়েলা। তার পরে আর পিছন ফিরে তাকাতে হয়নি নাজমুলকে।

Advertisement

ম্যাচের পরে ২২ বছরের বাংলাদেশ তারকা বলেছেন, “ধৈর্য ধরে উইকেটের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়া ছিল প্রধান লক্ষ্য। জানতাম, সেই জায়গায় সফল হলে বড় রান করতে সমস্যায় পড়তে হবে না। শ্রীলঙ্কার মতো দলের বিরুদ্ধে জীবনের প্রথম টেস্ট সেঞ্চুরি করার বিশেষ একটা তৃপ্তি রয়েছে। তবে আমার কাজ এখনও শেষ হয়নি। দলকে আরও ভাল জায়গায় নিয়ে যেতে হবে।”

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৩০২-২ (প্রথম ইনিংস। তামিম ৯০, নাজমুল ১২৬ অপরাজিত, মোমিনুল ৬৪ অপরাজিত। বিশ্ব ফার্নান্দো ২-৬১)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন