Neeraj Chopra

Neeraj Chopra: অলিম্পিক্স ফাইনাল শুরুর আগে নীরজের জ্যাভলিন নিয়ে চলে যাচ্ছিলেন পাকিস্তানের নাদিম

খুঁজেই পাচ্ছেন না জ্যাভলিনটা। হঠাৎ দেখেন সেটা নিয়ে গিয়েছেন পাকিস্তানের প্রতিপক্ষ আরশাদ নাদিম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ১৩:৪৮
Share:

নীরজ চোপড়া। —ফাইল চিত্র

টোকিয়ো অলিম্পিক্স ফাইনাল। সোনা জয়ের স্বপ্ন সত্যি করতে প্রস্তুত হচ্ছেন নীরজ চোপড়া। হাতে তুলে নিতে গেলেন জ্যাভলিনটা। কিন্তু সেটা কোথায়? খুঁজেই পাচ্ছেন না জ্যাভলিনটা। হঠাৎ দেখেন সেটা নিয়ে গিয়েছেন পাকিস্তানের প্রতিপক্ষ আরশাদ নাদিম।

Advertisement

এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে নীরজ বলেন, “ফাইনাল শুরুর আগে জ্যাভলিনটা খুঁজে পাচ্ছিলাম না। হঠাৎ দেখি সেটা নিয়ে যাচ্ছে পাকিস্তানের নাদিম। সঙ্গে সঙ্গে ওর কাছে গিয়ে বলি, ‘ভাই জ্যাভলিনটা দাও। এটা আমার। ছুড়তে হবে আমাকে।’ তখন ও ফেরত দেয়।”

সেই জন্য প্রথম থ্রোয়ের সময় দেরি হয়ে যায় নীরজের। তাড়াতাড়ি এসে থ্রো করেন ভারতের সোনাজয়ী অ্যাথলিট। নীরজ বলেন, “সেই জন্য প্রথমটা তাড়াতাড়ি নিতে হয়। যোগ্যতা অর্জন পর্বে আরশাদ দারুণ পারফরম্যান্স করে। ফাইনালেও ভাল খেলেছে ও। জ্যাভলিনে পাকিস্তানের আগ্রহ বাড়িয়ে দেবে নাদিম। ভবিষ্যতে আন্তর্জাতিক মঞ্চে ভাল খেলবে ওরা।”

Advertisement

আরশাদ নাদিম। —ফাইল চিত্র

টোকিয়োতে সোনা জয়ের পর দেশে ফিরে একাধিক অনুষ্ঠানে যোগ দেন নীরজ। মাঝে অসুস্থও হয়ে পড়েছিলেন তিনি। তবে এখন সুস্থ আছেন বলে জানিয়েছেন নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন