Neeraj Chopra

Neeraj Chopra: নীরজের মুকুটে আরও এক পালক, অ্যাথলেটিক্সে প্রথম দশ ঘটনায় জায়গা পেল সোনা জয়

টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতে চমকে দিয়েছেন নীরজ চোপড়া। তাঁর এই কীর্তি ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সেরা দশ ঘটনার মধ্যে জায়গা করে নিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১৮:২৩
Share:

নীরজ চোপড়া। ছবি রয়টার্স

টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতে চমকে দিয়েছেন নীরজ চোপড়া। তাঁর এই কীর্তি ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সেরা দশ ঘটনার মধ্যে জায়গা করে নিল। বৃহস্পতিবার বিশ্ব অ্যাথলেটিক্সের তরফে এই কথা জানানো হয়েছে।

Advertisement

শনিবার অলিম্পিক্সে ভারতের শেষ ইভেন্ট জ্যাভলিনে ৮৭.৫৮ মিটার থ্রো করে সোনা জিতেছিলেন নীরজ। দ্বিতীয় ভারতীয় ক্রীড়াবিদ হিসেবে ব্যক্তিগত কোনও ইভেন্টে সোনা জেতেন তিনি।

নিজেদের ওয়েবসাইটে বিশ্ব অ্যাথলেটিক্সের তরফে লেখা হয়েছে, “অলিম্পিক্সের আগে খেলাটা সম্পর্কে যাঁরা অত্যন্ত আগ্রহী ছিলেন তাঁরাই শুধু নীরজের ব্যাপারে জানতেন। কিন্তু টোকিয়োয় সোনা জেতার পরে অলিম্পিক্সে ভারতের অ্যাথলেটিক্সের ইতিহাসে প্রথম সোনাজয়ীর উত্থান হয়েছে রকেটের মতো।”

Advertisement

বিশ্ব অ্যাথলেটিক্স আরও জানিয়েছে, অলিম্পিক্সের আগে ইনস্টাগ্রামে নীরজের ফলোয়ার ছিলেন মাত্র ১ লক্ষ ৪৩ হাজার। অলিম্পিক্সের পরে সেই সংখ্যাটা দাঁড়িয়েছে ৩২ লক্ষে। সেই সংখ্যাও রোজই বাড়ছে। ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিটদের মধ্যে এ ব্যাপারে প্রথম স্থানে তিনি।

সোনা জয়ের পরেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে সবাইকে ধন্যবাদ জানিয়েছিলেন নীরজ। পাশাপাশি লিখেছিলেন, এই মুহূর্ত তাঁর সারা জীবন মনে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন