ভারতকে হারাল নেপাল

ম্যাচের নায়ক নেপাল অধিনায়ক দীপেন্দ্র সিংহ আইরি। ব্যাট হাতে তিনি করেছেন ৮৮ রান। আর বোলিংয়ের সময় ৩৯ রানে চার উইকেট নিয়ে ভারতের জয়ের আশা শেষ করে দেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৭ ০৩:২৫
Share:

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে অঘটন ঘটাল নেপাল। কুয়ালা লামপুরে গত বারের চ্যাম্পিয়ন ভারতকে ১৯ রানে হারিয়েছে তারা। যে কোনও পর্যায়ের ক্রিকেটে নেপাল এই প্রথম ভারতীয় দলকে হারাল। যে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement

ম্যাচের নায়ক নেপাল অধিনায়ক দীপেন্দ্র সিংহ আইরি। ব্যাট হাতে তিনি করেছেন ৮৮ রান। আর বোলিংয়ের সময় ৩৯ রানে চার উইকেট নিয়ে ভারতের জয়ের আশা শেষ করে দেন তিনি। মূলত দীপেন্দ্র-র দাপটেই ১৮৬ রান তাড়া করতে নেমে ভারতের ইনিংস শেষ হয়ে যায় ১৬৬ রানে। ম্যাচের যখন ২৭ ওভার বাকি তখন জিততে গেলে ভারতকে করতে হত ৯৬ রান। হাতে ছিল নয় উইকেট। কিন্তু সেখান থেকেও ভারতের জেতা হয়নি নেপালের অধিনায়কের দুরন্ত বোলিংয়ের সামনে পড়ে।

ম্যাচ শেষে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের কোচ রাহুল দ্রাবিড় নেপালের কোচ বিনোদ কুমার দাস-কে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘‘যোগ্য দল হিসেবেই জিতেছে নেপাল।’’ দ্রাবিড়ের এই ব্যবহারে আপ্লুত নেপাল কোচ। তিনি বলেন, ‘‘দ্রাবিড় যে ভাবে আমাদের কৃতিত্বকে স্বীকার করল এটা দারুণ লেগেছে। ভারতকে এর আগে কোনও পর্যায়ে কখনও হারাতে পারিনি আমরা। তাই আমাদের কাছে এই জয়ের গুরুত্ব বিরাট।’’ মঙ্গলবার ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন