PCB

Pakistan Cricket: প্রশ্নে নিরাপত্তা, ম্যাচ না খেলেই পাকিস্তান থেকে ফিরছে নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের ফিরে যাওয়ার সিদ্ধান্ত বিরাট ধাক্কা দিল রামিজ রাজার বোর্ডকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৭:১৮
Share:

নিউজিল্যান্ড দল ফাইল চিত্র

সিরিজ শুরু হতে বাকি ছিল কিছুটা সময়। হঠাৎ নিরাপত্তার কারণে পাকিস্তানের বিরুদ্ধে সফর বাতিল করে দিল নিউজিল্যান্ড। শুক্রবার পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালপিন্ডিতে প্রথম একদিনের ম্যাচ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। মোট তিনটি একদিনের ম্যাচ-সহ পাঁচটি টি২০ ম্যাচ খেলার কথা ছিল।

Advertisement

নিউজিল্যান্ডের ফিরে যাওয়ার সিদ্ধান্ত বিরাট ধাক্কা দিল রামিজ রাজার বোর্ডকে। এমনিতেই নিরাপত্তার কারণে কোনও দেশই পাকিস্তানে খেলতে যেতে রাজি হয় না। তার উপর আবার নিউজিল্যান্ডের ফিরে যাওয়া বড়সড় প্রভাব ফেলতে পারে পাকিস্তান ক্রিকেটে।

নিউজিল্যান্ড ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের কর্তা হিথ মিলস বলেন, ‘‘আমরা জানি এতে পাকিস্তান ক্রিকেটের ক্ষতি হবে। আমাদের আর কিছু করার নেই। ক্রিকেটারদের নিরাপত্তা সবার আগে। পাকিস্তান ক্রিকেট বোর্ড দারুণ আপ্যায়ন করেছে। তবে আমাদের ফিরতেই হবে।’’

Advertisement

নিরাপত্তা জনিত সমস্যা নিয়ে বেশি কিছু বলতে চায়নি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, ‘‘ইমরান খান নিজে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তাঁরা সমস্ত রকম ভাবে ক্রিকেটারদের রক্ষা করার চেষ্টা করবেন।’’ তবে সেই আশ্বাসেও কাজ হয়নি।

রামিজ রাজার বোর্ডের আরও দাবি, প্রথম থেকেই নিউজিল্যান্ড দল নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন