Sports

ভুবনেশ্বর-ঋদ্ধির দাপটে ইডেনে ব্যাকফুটে নিউজিল্যান্ড

প্রথমে ঋদ্ধির ব্যাট, আর তার পর ভুবনেশ্বরের বল। এই দুইয়ের আঘাতে দ্বিতীয় দিনের শেষেই ইডেনে ম্যাচ জেতার স্বপ্ন দেখতে শুরু করেছে কোহালিরা। শুক্রবার শেষ বেলায় যখন অশ্বিন আউট হয়ে ফিরে গেলেন, তখন ভারত ২৩১। শেষ তিন উইকেট কম রানে ফেলে দিয়ে ভারতকে চাপে রাখতে চাইছিল নিউজিল্যান্ড।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৬ ১৮:১২
Share:

ভুবনেশ্বরের বোলিংয়ে বিধ্বস্ত ব্ল্যাক ক্যাপসরা। ছবি: রয়টার্স।

প্রথমে ঋদ্ধির ব্যাট, আর তার পর ভুবনেশ্বরের বল। এই দুইয়ের আঘাতে দ্বিতীয় দিনের শেষেই ইডেনে ম্যাচ জেতার স্বপ্ন দেখতে শুরু করেছে কোহালিরা।

Advertisement

শুক্রবার শেষ বেলায় যখন অশ্বিন আউট হয়ে ফিরে গেলেন, তখন ভারত ২৩১। শেষ তিন উইকেট কম রানে ফেলে দিয়ে ভারতকে চাপে রাখতে চাইছিল নিউজিল্যান্ড। জাডেজা একটু চাপে থাকলেও সাবলীল দেখাচ্ছিল ঋদ্ধিকে। শনিবার সকালে একই রকম ফর্মে ব্যাটিং শুরু করেন বাংলার উইকেটরক্ষক ব্যাটসম্যান। উইকেটের বিপরীতে জাডেজা, ভুবনেশ্বররা বেশি ক্ষণ না টিকলেও স্কোর বোর্ড সচল রাখার কাজটি চালিয়ে যান ঋদ্ধি। ৭টি বাউন্ডারি এবং ২টি বিশাল ওভার বাউন্ডারির সাহায্যে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষ উইকেটে মহম্মদ শামির সঙ্গে যোগ করেন ৩৬ রান। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৪ রান করেন শামিও। ৩১৬ রানে শেষ হয় ভারতের ইনিংস। ৫৪ রানে অপরাজিত থেকে যান ঋদ্ধি।

জবাবে ব্যাট করতে নেমে ভুবনেশ্বর-শামির আগুনে বোলিংয়ে নাস্তানাবুদ হতে হয় কিউয়িদের। মাত্র ২৩ রানে পড়ে যায় তিন উইকেট। কিছুটা চেষ্টা করেছিলেন রস টেলর এবং লুক রঞ্চি। জাডেজার বলে রঞ্চি আউট হতেই ফের ধস নামে কিউয়ি শিবিরে। ১২২ রানে ৭ উইকেট হারিয়ে দিনের শেষে ধুঁকছে নিউজিল্যান্ড। পাঁচ উইকেট নিয়েছেন ভুবি।

Advertisement

আরও পড়ুন:
বিরাটদের ব্যর্থতায় আশঙ্কা ইডেনে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন