অস্ত্রোপচার এবং ‘রিহ্যাব’ করিয়ে ক্রাচ ছাড়াই প্যারিসে নেমার

নেমারের সঙ্গে ছিলেন তাঁর  বন্ধুরা। প্যারিস সাঁ জারমাঁ’র (পিএসজি) ট্রেনিং সেন্টারে আগামী দু’একদিনের মধ্যেই তিনি যোগ দিচ্ছেন বলে খবর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০১৮ ১৬:০৬
Share:

প্রত্যাবর্তন: ব্যক্তিগত বিমানে রিয়ো দে জেনেইরো থেকে প্যারিসে পৌঁছলেন নেমার। শুক্রবার। ছবি: এএফপি

অবশেষে প্যারিসে ফিরলেন নেমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র। রিওয় গোড়ালিতে অস্ত্রোপচার এবং ‘রিহ্যাব’ করিয়ে। সবথেকে বড় খবর, তাঁকে ব্যক্তিগত বিমান থেকে নামতে দেখা গেল কোনও ক্রাচ ছাড়াই।

Advertisement

নেমারের সঙ্গে ছিলেন তাঁর বন্ধুরা। প্যারিস সাঁ জারমাঁ’র (পিএসজি) ট্রেনিং সেন্টারে আগামী দু’একদিনের মধ্যেই তিনি যোগ দিচ্ছেন বলে খবর। পিএসজি’র ম্যানেজার উনাই এমেরি অবশ্য বললেন, ‘‘মনে হয় না এখনই ও দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবে বলে। আপাতত ওর ফিজিওদের সঙ্গেই কাজ করার কথা বলে আমি শুনেছি।’’

এমেরির কথাতেই পরিষ্কার যে কোনওভাবেই তাঁকে ফরাসি লিগ ওয়ানে আমিয়েনের বিরুদ্ধে খেলতে দেখা যাবে না। নেমার নিজেও অবশ্য জানিয়েছেন, ১৭ মে ডাক্তারদের চূড়ান্ত রিপোর্ট দেওয়ার কথা। তার আগে কোনওভাবেই তিনি মাঠে নামার ঝুঁকি নেবেন না। হতে পারে পিএসজি’র শেষ ম্যাচে কানের বিরুদ্ধে কিছুক্ষণের জন্যে হলেও তাঁকে মাঠে দেখা যেতে পারে।

Advertisement

এমনিতে এ’মরসুমে নেমারকে আর বিশেষ দরকার হবে না ফরাসি ক্লাবের। তারা ইতিমধ্যেই ফরাসি লিগ ও ফরাসি কাপ জিতেছে। ব্যর্থ শুধু চ্যাম্পিয়ন্স লিগে। নেমার অবশ্য রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ফিরতি ম্যাচে খেলতে পারেননি। তার আগেই মার্সেইয়ের বিরুদ্ধে লিগের খেলায় তাঁর গোড়ালির হাড় ভেঙেছিল।

স্পেনের কাগজগুলি লিখছে, নেমার প্যারিসে ফেরায় সবচেয়ে খুশি ব্রাজিলের মানুষ। তার কারণ রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের সাফল্য অনেকটাই নির্ভর করছে তাঁর উপর। এদিকে পিএসজি’র উরুগুয়ান তারকা এদিনসন কাভানি এই প্রথম স্বীকার করলেন মরসুমের প্রথম দিকে তাঁর সঙ্গে নেমারের সংঘাত হলেও পরে তাঁরা নিজেদের মধ্যে আলোচনা করে ব্যাপারটা মিটিয়ে নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন