প্যারিসের হোটেলে ধর্ষণের অভিযোগ অস্বীকার নেমারের

নেমার যদিও ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন। নিজের বক্তব্যের সমর্থনে ইনস্টাগ্রামে সাত মিনিটের একটি ভিডিয়ো প্রকাশ করেছেন নেমার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ জুন ২০১৯ ০৪:২৬
Share:

বিতর্ক: কোপা আমেরিকার আগে নতুন সমস্যায় নেমার। ফাইল চিত্র

কোপা আমেরিকা শুরু হওয়ার আগে ফের বিতর্কে ব্রাজিলের তারকা ফুটবলার নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র। তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে ধর্ষণের অভিযোগ আনলেন এক ব্রাজিলীয় মহিলা।

Advertisement

নেমার যদিও ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন। নিজের বক্তব্যের সমর্থনে ইনস্টাগ্রামে সাত মিনিটের একটি ভিডিয়ো প্রকাশ করেছেন নেমার। সেখানে ওই ঘটনার পরে পর্তুগিজ ভাষায় সংশ্লিষ্ট মহিলার সঙ্গে হোয়াটসঅ্যাপে তাঁর কথাবার্তা তুলে ধরে দাবি করেছেন, ঘটনার পরেও মহিলা স্বাভাবিক ছিলেন।

ঠিক কী হয়েছিল? ব্রাজিলীয় পুলিশের রিপোর্ট অনুযায়ী, গত মার্চ মাসে নাকি এই মহিলার সঙ্গে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে আলাপ হয়েছিল নেমারের। তদন্তের স্বার্থেই ব্রাজিলীয় পুলিশ ওই মহিলার নাম প্রকাশ করেনি। জানা গিয়েছে, গত ১৫ মে প্যারিসের এক হোটেলে রাত ৮টা নাগাদ এই ধর্ষণের ঘটনা ঘটে। পুলিশকে ওই মহিলা জানিয়েছেন, তাঁকে বিমানের টিকিট পাঠিয়ে ব্রাজিল থেকে প্যারিসে নিয়ে আসেন নেমার।

Advertisement

ওই মহিলা পুলিশকে আরও জানিয়েছেন, ১৫ মে রাতে মদ্যপান করে হোটেলে এসেছিলেন নেমার। তাঁর কথায়, ‘‘কিছুক্ষণ কথাবার্তার পরে হঠাৎ আগ্রাসী হয়ে ওঠে নেমার। তার পরেই আমার অনিচ্ছা সত্ত্বেও যৌন সম্পর্ক স্থাপন করে।’’ ঘটনার দু’দিন পরে ব্রাজিলে ফিরে যান ওই মহিলা। কিন্তু ফরাসি পুলিশের কাছে এ ব্যাপারে কোনও অভিযোগ দায়ের করেননি তিনি। যে প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ‘‘মানসিক ভাবে ভেঙে পড়েছিলাম। ভয়ে তাই বিদেশে পুলিশের দ্বারস্থ হইনি।’’

সংবাদমাধ্যমে এ ঘটনা প্রকাশ্যে আসার পরেই এক বিবৃতি প্রকাশ করেন নেমার। তিনি বলেছেন, ‘‘চার দেওয়ালের মধ্যে প্রাপ্তবয়স্ক দুই পুরুষ-মহিলা যে ভাবে সময় কাটায়, সে ভাবেই সময় কাটিয়েছি আমরা। সন্তানকে উপহার দেবে বলে ওই মহিলা আমার কাছ থেকে একটি স্মারকও নিয়ে যান।’’ নেমারের বাবার দাবি, ‘‘ছেলে নির্দোষ। দু’জনের সম্মতিতেই যৌন সম্পর্ক হয়েছিল। এখন অর্থের জন্য নেমারকে ফাঁসাতে চাইছেন ওই মহিলা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন