অভিনব রিসর্টে রিহ্যাব নেমারের

ব্রাজিলের মিডিয়া জানাচ্ছে, ইতিমধ্যেই তাঁর রিহ্যাবের ব্যাপারে সমস্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। তাঁর বিশেষ রিহ্যাবের জন্যই এই বিলাসবহুল রিসর্টটিকে বেছে নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৮ ০৫:০৮
Share:

বেলো অরিজন্তেতে বিমানে ওঠার আগে নেমার। রবিবার। ছবি: রয়টার্স

অস্ত্রোপচারের পরে প্রথম প্রকাশ্যে দেখা গেল নেমার জুনিয়রকে। শনিবার বেলো অরিজন্তের মাতের দেই হাসপাতালে নেমারের অস্ত্রোপচারের ২৪ ঘণ্টা পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

Advertisement

হাসপাতাল থেকে হেলিকপ্টারে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয় ব্রাজিল তারকাকে। সেখান থেকে ব্যক্তিগত বিমানে তিনি রওনা হন মনগারাচিবা রিসর্টে। রিও দে জেনেইরো থেকে প্রায় ১০০ কিমি দূরে এই রিসর্ট।

ব্রাজিলের মিডিয়া জানাচ্ছে, ইতিমধ্যেই তাঁর রিহ্যাবের ব্যাপারে সমস্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। তাঁর বিশেষ রিহ্যাবের জন্যই এই বিলাসবহুল রিসর্টটিকে বেছে নেওয়া হয়েছে। রিসর্টে একটি জিম ছাড়াও এমন একটি যন্ত্র আছে যা দিনে ৩০০ কেজি বরফ তৈরি করতে পারে। আধুনিক সব বড় ফুটবল ক্লাবেই এখন এ রকম যন্ত্র থাকে।

Advertisement

নেমারের রিহ্যাবের দায়িত্বে আছেন ব্রাজিল এবং প্যারিস সঁ জারমঁ-এর ফিজিওথেরাপিস্ট রাফায়েল মার্টিনি। ব্রাজিলের ‘ওয়ান্ডার কিড’-এর কেরিয়ারের শুরু থেকেই তিনি তাঁর সঙ্গে কাজ করছেন।

এখন প্রশ্ন, তিনি কবে মাঠে ফিরতে পারবেন? এখনও তাঁর মাঠে ফেরার ব্যাপারে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। ছ’সপ্তাহ পরে নেমারের চোট পরীক্ষা করা হবে। নেমারের অস্ত্রোপচারের সময় প্যারিস সঁ জাঁরম-এর হয়ে চিকিৎসক জেরার সাইল্যান্ট উপস্থিত ছিলেন। তিনি বলেছেন, ‘‘নেমার কবে মাঠে ফিরতে পারবে সে ব্যাপারে ছ’সপ্তাহের আগে কিছুই বলা যাবে না।’’

নেমারের রিহ্যাবের দায়িত্ব কার হাতে থাকবে তা নিয়েও ব্রাজিল আর পিএসজির মধ্যে একটা চাপা উত্তেজনা ছিল বলে শোনা যাচ্ছে। যদিও পিএসজি ক্লাবের ওয়েবসাইটে জানিয়ে দিয়েছে, ‘‘অস্ত্রোপচারের পরেই নেমারের রিহ্যাব শুরু হয়ে যাবে। তাঁর রিহ্যাবের ব্যাপারটা দেখবেন ক্লাবের ফিজিওথেরাপিস্ট।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন