রেফারির সঙ্গে তর্কাতর্কি

মেসির বিরুদ্ধে অভিযোগ উঠল রেফারিকে ধাক্কা মারার। নেমার আবার কথা কাটাকাটিতে জড়িয়ে পড়লেন বিপক্ষের এক তরুণ ফুটবলারের সঙ্গে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭ ০৫:৩৪
Share:

মঙ্গলবার রাতের চ্যাম্পিয়ন্স লিগ মাতিয়ে দিলেন যে দুই মহাতারকা, তাঁদের নাম লিওনেল মেসি এবং নেমার দ্য সিলভা জুনিয়র। একই দিনে আবার বিতর্কেও জড়িয়ে পড়লেন দুই প্রাক্তন সতীর্থ।

Advertisement

মেসির বিরুদ্ধে অভিযোগ উঠল রেফারিকে ধাক্কা মারার। নেমার আবার কথা কাটাকাটিতে জড়িয়ে পড়লেন বিপক্ষের এক তরুণ ফুটবলারের সঙ্গে।

মেসির সঙ্গে ঝামেলার সূত্রপাত তাঁকে ফাউল করা নিয়ে। মিডফিল্ডে মেসিকে ফাউল করেছিলেন য়ুভেন্তাসের মিরালেন পিয়ানিচ। উত্তেজিত মেসি এর পরে রেফারির কাছে ছুটে গিয়ে দাবি করতে থাকেন, কার্ড দেখানো হোক পিয়ানিচ-কে। রেফারি অবশ্য বার্সেলোনা মহাতারকার অনুরোধ না শুনে ঘুরে হাঁটতে শুরু করে দেন। উত্তেজিত মেসি পিছন থেকে এসে রেফারির ঘাড় ধরেন। এর পরে রেফারি হলুদ কার্ড দেখান মেসিকে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় অনেকে প্রশ্ন তুলতে শুরু করে দেন, প্রায় একই ধরনের অপরাধ করে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে যদি পাঁচ ম্যাচ সাসপেন্ড হতে হয়, তা হলে মেসি কী ভাবে বেঁচে গেলেন? ফুটবল বিশেষজ্ঞদেরও কেউ কেউ মনে করছেন, মেসিকে লাল কার্ড দেখানো হলেও অন্যায় হতো না।

Advertisement

আরও পড়ুন: ক্লাব জার্সিতে সেই জাদুকর

ওদিকে, প্যারিস সঁ জরমঁ বনাম সেল্টিকের ম্যাচে নেমারকে বার কয়েক ফাউল করেছিলেন ডিফেন্ডার অ্যান্থনি র‌্যালস্টন। এর পর নেমার এক বার মাটিতে পড়ে গেলে দেখা যায় র‌্যালস্টন তাঁর দিকে তাকিয়ে হাসছেন। উত্তেজিত নেমার উঠে এসে সেল্টিক ডিফেন্ডারকে কিছু বলেন। হাত দিয়ে স্কোরবোর্ডের দিকে ইশারাও করেন। ওই সময় পিএসজি ৩-০ গোলে এগিয়ে ছিল। পরে ম্যাচের শেষে র‌্যালস্টনের সঙ্গে হাতও মেলাননি নেমার, জার্সিও বদল করেননি। যা নিয়ে পরে সেল্টিকের তরুণ ডিফেন্ডার বলে যান, ‘‘নেমার যা মনে করেছে, করেছে। আমার কিছু যায়-আসে না। নেমারের মতো তারকাদের আমি ভয় পাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন