পর্তুগালে নেমারের ডাক্তারি পরীক্ষা

চব্বিশ ঘণ্টা আগেই নেমারকে ছেড়ে দেওয়া হবে বলে ওয়েবসাইটে ঘোষণা করেছিল বার্সেলোনা। কিন্তু লা লিগা কর্তৃপক্ষের হুঙ্কারে নতুন বিতর্ক শুরু হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৭ ০৩:২৪
Share:

বিদায়: ডাক্তারি পরীক্ষার জন্য বার্সেলোনা ছাড়ছেন নেমার। ছবি: টুইটার

নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) নাটকে নতুন মোড়। প্যারিস সঁ জরমঁ-এর ২২২ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় ১৬৭৩ কোটি) নিয়ে ব্রাজিলীয় তারকাকে ছেড়ে দিল বার্সেলোনা। লিওনেল মেসি-দের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশে উড়ে গেলেন নেমার!

Advertisement

চব্বিশ ঘণ্টা আগেই নেমারকে ছেড়ে দেওয়া হবে বলে ওয়েবসাইটে ঘোষণা করেছিল বার্সেলোনা। কিন্তু লা লিগা কর্তৃপক্ষের হুঙ্কারে নতুন বিতর্ক শুরু হয়। তাঁরা জানিয়েছিলেন, উয়েফার ফিনানশিয়াল ফেয়ার প্লে (এফএফপি) নিয়ম ভেঙেছে পিএসজি। তাই নেমারের ট্রান্সফার ফি জমা নেওয়া হবে না। বৃহস্পতিবার নেমারের আইনজীবী লা লিগা দফতরে ২২২ মিলিয়ন ইউরোর চেক জমা দিতে গিয়েছিলেন। কিন্তু তাঁকে ফিরিয়ে দেওয়া হয়। ফলে ব্রাজিলীয় তারকার ভবিষ্যৎ নিয়ে ফের জল্পনা শুরু হয়ে যায়। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই ছবিটা সম্পূর্ণ বদলে যায়। বার্সেলোনা বিবৃতি দিয়ে জানায়, নেমারের আইনজীবী ক্লাবের এক আধিকারিককে ট্রান্সফার ফি হিসেবে ২২২ মিলিয়ন ইউরো-র চেক দিয়েছেন। নেমার আর বার্সেলোনার ফুটবলার নন। আগের চুক্তি বাতিল করা হল। এবং পুরো ব্যাপারটাই জানিয়ে দেওয়া হয়েছে উয়েফাকে। কী ভাবে বদলে গেল নেমার চিত্রনাট্য?

আরও পড়ুন: মঁফিলকে হারিয়ে অঘটন ভামব্রির

Advertisement

স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, লা লিগা কর্তৃপক্ষের হুমকিতে একেবারেই উদ্বিগ্ন হননি পিএসজি কর্তারা। পাল্টা তাঁরা ফিফার দ্বারস্থ হন। তার পরেই নেমারের আইনজীবী বার্সা কর্তাদের হাতে চেক তুলে দেন।

বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বৃহস্পতিবারই ব্যক্তিগত বিমানে পর্তুগাল উড়ে গিয়েছেন নেমার। জানা গিয়েছে, পিএসজি-র চুক্তিতে সই করার আগে পোর্তোতেই তাঁর ডাক্তারি পরীক্ষা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন