Nicholas Pooran

বল বিকৃতির অভিযোগে এ বার নির্বাসিত ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার

ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, নখ দিয়ে বল খুঁটছিলেন পুরান।

Advertisement

সংবাদ সংস্থা

পোর্ট অফ স্পেন শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৯ ১৫:০০
Share:

তারকা ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার পেলেন শাস্তি। ছবি— এএফপি।

বল বিকৃত করার দায়ে ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার নিকোলাস পুরানকে চার ম্যাচ নির্বাসিত করল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে লখনউয়ে অনুষ্ঠিত তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে বল বিকৃত করার অভিযোগ ওঠে পুরানের বিরুদ্ধে। এর পরেই আইসিসি গোটা ঘটনা খতিয়ে দেখে নির্বাসিত করে ক্যারিবিয়ান ক্রিকেটারকে।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থার তরফে মেল পাঠিয়ে জানানো হয়েছে, আইসিসি-র কোড অফ কন্ড্যাক্ট ভেঙেছেন পুরান। আইসিসি-র ২.১৪ ধারা লঙ্ঘন করার জন্য শাস্তি দেওয়া হয় তাঁকে। অপরাধের কথা স্বীকারও করে নেন পুরান।

Advertisement

আরও পড়ুন: মোমিনুল-মুশফিকুরের জুটি ভাঙলেন অশ্বিন, বোল্ড বাংলাদেশ অধিনায়ক

ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, নখ দিয়ে বল খুঁটছিলেন পুরান। তাঁর বিরুদ্ধে বল বিকৃত করার অভিযোগ আনেন অন ফিল্ড আম্পায়ার বিসমিল্লা সিনওয়ারি এবং আহমেদ দুরানি, তৃতীয় আম্পায়ার আহমেদ পাকতিন এবং চতুর্থ আম্পায়ার ইজাতুল্লাহ সফি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে পরের চারটি ম্যাচে আর নামতে পারবেন না পুরান। তাঁর নামের সঙ্গে যোগ হয়েছে পাঁচ ডিমেরিট পয়েন্ট। শাস্তি পাওয়ার পরে পুরান বলেছেন, ‘‘সতীর্থ, সমর্থক এবং আফগানিস্তান ক্রিকেট দলের কাছে আমি ক্ষমা চাইছি। বড় ভুল করে ফেলেছি আমি। এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরও শক্তিশালী হয়ে মাঠে ফিরব।’’

আরও পড়ুন: মানসিক সমস্যায় আমিও জেরবার ছিলাম, ম্যাক্সওয়েলকে সমর্থন করে বললেন কোহালি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন