Novak Djokovic

Wimbledon 2022: ফাইনালের আগে বন্ধুত্বের প্রস্তাব কিরিয়সের, পাল্টা শর্ত জোকোভিচের

উইম্বলডন ফাইনালের আগে বন্ধুত্বের প্রস্তাব পেয়ে নৈশভোজ খাওয়ানোর শর্ত দিয়েছেন জোকোভিচ। জবাবে কিরিয়স তাঁকে নিয়ে যেতে চাইলেন নাইট ক্লাবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৭:৪২
Share:

জোকারকে বন্ধুত্বের প্রস্তাব কিরিয়সের। ফাইল ছবি।

উইম্বলডন ফাইনালের আগে প্রতিপক্ষ নোভাক জোকোভিচকে বন্ধুত্বের প্রস্তাব পাঠালেন নিক কিরিয়স। অস্ট্রেলীয় টেনিস খেলোয়াড়কে জবাব দিয়েছেন প্রতিযোগিতার শীর্ষ বাছাই। সেই জবাবে রয়েছে বিশেষ শর্ত।

Advertisement

এর আগে জোকোভিচের বিরুদ্ধে দু’বার খেলে দু’বারই জিতেছেন কিরিয়স। গ্রিক বংশোদ্ভূত অস্ট্রেলীয় টেনিস খেলোয়াড় উইম্বলডন ফাইনালে নামার আগে তাই আত্মবিশ্বাসী। জীবনে প্রথম বার গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল খেলবেন কিরিয়স। তবু এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগেও বেশ হালকা মেজাজে রয়েছেন তিনি। ম্যাচের আগের দিন প্রতিপক্ষ জোকারকে সরাসরি বন্ধুত্বের প্রস্তাবই পাঠিয়ে বসলেন কিরিয়স।

খেতাবের জন্য জোকোভিচের সঙ্গে কঠিন লড়াই করতে হবে জানেন। তবু ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে নেটমাধ্যমে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে বন্ধুত্বের প্রস্তাব দিয়েছেন কিরিয়স। তাঁর প্রস্তাব পেয়ে জোকোভিচ উত্তরে লিখেছেন, ‘তুমি যদি আমাকে পান করার জন্য বা নৈশভোজের জন্য আমন্ত্রণ জানাও তবে ভেবে দেখতে পারি। তবে ফাইনালে যে জিতবে, সে খরচ করবে।’ পাল্টা জবাবে কিরিয়স লিখেছেন, ‘তোমার শর্তে আমি রাজি। চলো নাইট ক্লাবে যাই। দু’জনে বাদাম খাব।’

Advertisement

কোর্টে এবং কোর্টের বাইরে মাঝেমধ্যেই বিতর্কে জড়ান কিরিয়স। টেনিস বিশেষজ্ঞদের একাংশ বলেন, নিজের প্রতিভার প্রতি সুবিচার করলে এত দিনে কিরিয়সের নামের পাশে একাধিক গ্র্যান্ড স্ল্যাম খেতাব থাকতে পারত। কিরিয়স অবশ্য এ সব নিয়ে চিন্তিত নন। জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠেছেন সেমিফাইনালে রাফায়েল নাদাল ওয়াকওভার দেওয়ায়। কিরিয়স নাদালকে বার্তা দিয়ে বলেছিলেন, দ্রুত তাঁকে কোর্টে সুস্থ অবস্থায় দেখতে চান। এ বার সরাসরি বন্ধুত্বের প্রস্তাব পাঠালেন প্রতিপক্ষকে। এ বারের উইম্বলডনেই আবার অখেলোয়াড় সুলভ আচরণের জন্য বড় অঙ্কের জরিমানা হয়েছে কিরিয়সের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন